২৪ ঘণ্টার খবরের জের, আসানসোল স্টেশন থেকে ১৭ ঘণ্টা পর সরল মৃতদেহ

ডোমদের দাবি মৃতদেহ তোলার জন্য আগে ১০০০ টাকা দেওয়ার রীতি থাকলেও, হঠাত্ করে তা কমিয়ে ৭০০ টাকা করে দিয়েছে রেল কর্তৃপক্ষ।

Updated By: Dec 10, 2017, 02:32 PM IST
২৪ ঘণ্টার খবরের জের, আসানসোল স্টেশন থেকে ১৭ ঘণ্টা পর সরল মৃতদেহ

নিজস্ব প্রতিবেদন : ফের চূড়ান্ত অমানবিকতার পরিচয় দিল রেল। চলন্ত ট্রেনে অসুস্থ হয়ে মৃত্যু হয় এক যাত্রীর। এরপর প্রায় ১৭ ঘণ্টা ধরে স্টেশনের প্লাটফর্মে পড়ে থাকে মৃতদেহ। পূর্ব রেলের আসানসোল স্টেশনের এই ঘটনা প্রথম দেখানো হয় ২৪ ঘণ্টার পর্দায়। এরপরই নড়েচড়ে বসে রেল কর্তৃপক্ষ। মৃতদেহ সরিয়ে নিয়ে যাওয়ার ব্যবস্থা করে তারা।

আরও পড়ুন- শিক্ষামূলক ভ্রমণে বেরিয়ে বাঁকুড়ায় দুর্ঘটনার কবলে পড়ুয়া বোঝাই বাস, মৃত ১

জানা গেছে, শনিবার বিকেল নাগাদ চলন্ত ট্রেনেই অসুস্থ হয় মৃত্যু হয় ওই ব্যক্তির। আসানসোল স্টেশনে মৃতদেহটি নামানোর ব্যবস্থা করে রেল কর্তৃপক্ষ। কিন্তু, সেই সময় স্টেশনে মৃতদেহ তোলার কাজ বন্ধ করে বিক্ষোভ দেখান কর্মরত ডোমরা। তাঁদের দাবি মৃতদেহ তোলার জন্য আগে ১০০০ টাকা দেওয়ার রীতি থাকলেও, হঠাত্ করে তা কমিয়ে ৭০০ টাকা করে দিয়েছে রেল কর্তৃপক্ষ। আর এর জেরেই ওই মৃতদেহটি তুলে হাসপাতালে নিয়ে যেতে অস্বীকার করেন তারা।

এদিকে, স্টেশনে শনিবার রাত থেকে মৃতদেহটি পড়ে থাকায় সেখান দিয়ে চলাচল করার ক্ষেত্রে সমস্যায় পড়়েন নিত্যযাত্রীরা। বার বার বলেও কোনও সুরাহা পাননি তারা। এরপরই ২৪ ঘণ্টায় খবরটি সম্প্রচারিত হয়। তা দেখেই নড়েচড়ে বসে কর্তৃপক্ষ। আন্দোলনরত ডোমদের বাকি টাকা মিটিয়ে দেহটি তুলে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা রেল।

.