কে বড় হনু? ঝগড়াঝাঁটি করলে দলে জায়গা নেই: মমতা

'ইগো থাকলে বাড়িতে বসে যান। ভালো কাজ করলে খুঁজে নেব।'

Updated By: Nov 9, 2022, 03:03 PM IST
কে বড় হনু? ঝগড়াঝাঁটি করলে দলে জায়গা নেই: মমতা

জি ২৪ ঘণ্টা  ডিজিটাল ব্যুরো: কৃষ্ণনগর গভর্মেন্ট কলেজ মাঠের সভা থেকে গোষ্ঠীদ্বন্দ্ব নিয়ে কড়া বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। তিনি বলেন, 'আমাদের যে এমএলএ-রা আছেন। আশা করি নিজেদের মধ্যে কেউ ঝগড়াঝাঁটি করবেন না। যে ঝগড়াঝাঁটি করবেন, তাঁকে আমি পার্টিতে স্থান দেব না। আমাদের যাঁরা পঞ্চায়েত, জেলা পরিষদ, পুরসভায় ও গ্রামে আছেন, কে বড় হনু? আমি না মানুষ? মানুষ না থাকলে আমি বিগ জিরো। আমি যাওয়ার আগে নতুন পুরনোদের মিশিয়ে দেব। নিজেদের মধ্যে কোনও ঝগড়াঝাঁটি করবেন না। ইগো থাকলে বাড়িতে বসে যান। ভালো কাজ করলে খুঁজে নেব।' প্রসঙ্গত এদিন নদিয়ায় একমঞ্চে উপস্থিত ছিলেন মমতা-মুকুল। 

পাশাপাশি এদিন CAA নিয়েও বিজেপি সরকারকে কড়া আক্রমণ করেন তিনি। বলেন, ভোট আসতেই গুজরাটে CAA। ভোটমুখী গুজরাটে বিজেপির তাস CAA। নির্বাচন আসলেই CAA নিয়ে আপনাদের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করে বিজেপি। NRC নিয়ে আতঙ্ক তৈরি করে। কিন্তু নাগরিকত্ব কেউ কাড়তে পারবে না। ভুল বোঝাচ্ছে বিজেপি। বাঙালি থেকে মতুয়া, রাজবংশী, উদ্বাস্তু, তফশিলি প্রত্যেকেই এখানে নাগরিক। কোনওভাবেই নাগরিকত্ব কাড়তে দেব না। উদ্বাস্তুরাও জমির দলিল পাবেন। কোনও জায়গা থেকে উচ্ছেদ হবে না। গুরুতর অভিযোগ করেন, এখানেও রাজবংশী ও পাহাড়িদের নিয়ে বাংলা ভাগের চেষ্টা করে চলেছে বিজেপি। 

তোপ দাগেন, কৃষ্ণনগরে তৃণমূল নির্বাচনে জিতলেও লোকসভা ভোটে রানাঘাটে কোনও আসন পায়নি। বিধানসভাতেও রানাঘাটে মাত্র একটা আসন পেয়েছে তৃণমূল। কিন্তু তৃণমূল সরকারই রানাঘাটে হাসপাতাল করেছে। ইসকনকেও ৭০০ একর জমি দিয়েছে। প্রসঙ্গত এদিন সভায় ডেঙ্গি নিয়েও মুখ খোলেন মমতা। বলেন, 'এখন ডেঙ্গিটা একটু একটু আছে। ওটা ডাউন ট্রেন্ড চলছে। যত শীত পড়বে, ডেঙ্গি তত কমবে। পুরসফা, পঞ্চায়েত ও বিধায়কদের নজর দিতে বলব। কোনও নোংরা আবর্জনা যেন জমে না থাকে। জল যেন জমে না থাকে। মশা যেন না জন্মায়। পুজো গিয়েছে। কাঠ, বাঁশ, ত্রিপল যা পড়ে রয়েছে, তা সরিয়ে ফেলতে হবে। ডেঙ্গি মোকাবিলায় সচেতন থাকতে হবে।' 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.