সুপ্রিম কোর্টের নির্দেশকে বুড়ো আঙুল! 'বেকায়দায়' দিলীপ ঘোষ

ছবিতে দেখা যাচ্ছে একটি যুদ্ধজাহাজ। সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ছবি ও দিলীপ ঘোষের নিজের ছবিও রয়েছে।

Updated By: Mar 16, 2019, 08:24 PM IST
সুপ্রিম কোর্টের নির্দেশকে বুড়ো আঙুল! 'বেকায়দায়' দিলীপ ঘোষ

নিজস্ব প্রতিবেদন : নির্বাচন ঘোষণার আগেই সুপ্রিমকোর্ট পরিষ্কারভাবে জানিয়ে দিয়েছিল যে সেনাদের ছবি দিয়ে কোনও প্রচার করা যাবে না । পুলওয়ামা হামলার বদলায় সার্জিক্যাল স্ট্রাইক করে ভারতীয় বায়ুসেনা। এরপরই সেনার সাফল্য নিয়ে বিজেপি রাজনৈতিক প্রচার শুরু করে বলে অভিযোগ। সেই বিষয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় বিরোধী রাজনৈতিক দলগুলি। তাদের অভিযোগের ভিত্তিতে সেনাদের ছবি দিয়ে কোনও প্রচার করা যাবে না বলে নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট। কিন্তু সুপ্রিম কোর্টের সেই নির্দেশেকে রীতিমতো বুড়ো আঙুল দেখিয়ে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের খড়গপুরের বাংলোর গেটের বাইরে জ্বলজ্বল করতে দেখা গেল সার্জিক্যাল স্ট্রাইকের প্রচারমূলক ছবি।

আরও পড়ুন, বৈঠকে জেলাশাসকদের কড়া বার্তা উপমুখ্য নির্বাচন কমিশনারের

ছবিতে দেখা যাচ্ছে একটি যুদ্ধজাহাজ। সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ছবি ও দিলীপ ঘোষের নিজের ছবিও রয়েছে। এই ছবি ঘিরেই দেখা দিয়েছে বিতর্ক। এই নিয়ে নির্বাচন কমিশনে অভিযোগ জানাতে চলেছে তৃণমূল, বামফ্রন্ট দু'পক্ষ-ই। মেদিনীপুর লোকসভা কেন্দ্রের সিপিআই প্রার্থী বিপ্লব ভট্ট এর তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন, "যে বিজেপি সেনাকে নিজেদের নির্বাচনী প্রচারে ব্যবহার করছে, সেই সেনা কারও পৈতৃক সম্পত্তি নয় । সেনা  দেশের গর্ব। তাদের নিয়ে রাজনীতি করা ঠিক নয়।"

সেনার ছবি ব্যবহার করাকে নিয়ে নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ জমা দেওয়ার কথা জানান বিপ্লব ভট্ট। তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি অজিত মাইতি বলেন, "সেনা নিয়ে যারা রাজনীতিতে নেমেছে, তাদের যোগ্য জবাব দেবে উনিশের লোকসভা নির্বাচন। আমরা এর বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ জানাব।"

.