করোনার আবহে বিশেষ প্রকল্প 'প্রচেষ্টা', দিনমজুরদের ১ হাজার টাকা সাহায্য ঘোষণা মমতার

এই প্রকল্পে দিনমজুরদের মাসে ১ হাজার টাকা করে পেনশন দেওয়া হবে, মঙ্গলবার দুপুরে নবান্নের সাংবাদিক বৈঠকে এমনটাই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

Reported By: সুতপা সেন | Updated By: Mar 24, 2020, 05:52 PM IST
করোনার আবহে বিশেষ প্রকল্প 'প্রচেষ্টা', দিনমজুরদের ১ হাজার টাকা সাহায্য ঘোষণা মমতার

নিজস্ব প্রতিবেদন: রাজ্যের স্বাস্থ্য নিয়ে আপোসহীন রাজ্যসরকার। লকডাউনের সময়সীমা বাড়ানো হয়েছে ৩১ মার্চ পর্যন্ত। এই পরিস্থিতিতে দিনমজুরদের জন্য রাজ্যের তরফে নতুন প্রকল্পের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রকল্পের নাম প্রচেষ্টা। এই প্রকল্পে দিনমজুরদের মাসে ১ হাজার টাকা করে পেনশন দেওয়া হবে, মঙ্গলবার দুপুরে নবান্নের সাংবাদিক বৈঠকে এমনটাই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। শুধু তাই নয়, জরুরি এই পরিস্থিতিতে রাজ্যবাসীকে বিনামূল্যে রেশনও দেওয়া হবে বলে জানানো হয়েছে। নবান্নে বৈঠকের পরই শহরের হাসপাতালগুলোততে সারপ্রাইজ ভিজিট দিতে যান নেত্রী। 

আরও পড়ুন: শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি করোনায় মৃত দমদমের প্রৌঢ়ের সহকর্মী

আজ বিকেল ৫টা থেকে রাজ্যজড়ে লকডাউনের ঘোষণা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ৩১ মার্চ পর্যন্ত বলবৎ থাকবে লকডাউন। করোনার মোকাবিলায় সাধারণ মানুষকে সরকারি নির্দেশিকা মেনে চলার আবেদন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী আবেদন, "আপনাদের সুবিধার জন্য খোলা রয়েছে দোকান। অনেকে লাইন দিয়ে দাঁড়াচ্ছেন। হাত জোড় করে বলছি, ঘেঁষাঘেষি করে দাঁড়াবেন। দূরত্ব বজায় রাখুন। কাউকে যেন স্পর্শ না করেন।"

.