WB Weather Update: বিকেলে দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলা তোলপাড় হবে বৃষ্টিতে, বইবে ঝোড়ো হাওয়া

WB Weather Update: উত্তরবঙ্গে কাল ও পরশু বেশ কিছু জেলায় যেমন দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে বজ্রবিদ্যুৎ সহ ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে

Updated By: Mar 31, 2024, 04:29 PM IST
WB Weather Update: বিকেলে দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলা তোলপাড় হবে বৃষ্টিতে, বইবে ঝোড়ো হাওয়া

সন্দীপ প্রামাণিক: সকাল থেকেই তাপমাত্র বেড়েছে চড়চড়িয়ে। গুমোটও বেশ। রাস্তায় যারা বের হয়েছেন তারাই তা টের পেয়েছেন। তবে কলকাতার ক্ষেত্রে এই গুমোট ভাব কেটে গিয়ে আংশিক মেঘলা আকাশ ও বেশকিছু জায়গায় বৃষ্টির সম্ভাবনা থাকছে। অন্যদিকে জেলাতেও ঝড়বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর।

আরও পড়ুন-মহুয়াকে ওরা সংসদ থেকে তাড়িয়ে দিয়েছে কেন জানেন?, কারণ ব্যাখ্যা করলেন মমতা

কলকাতায় আজকের সর্বোচ্চ তাপমাত্রা রয়েছে ৩৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস। আগামিকাল কলকাতায় বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা আজকের থেকে একটু বেড়ে গিয়ে হতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াস।

আগামী ২-৩ তারিখ কলকাতার আকাশ আংশিক মেঘলা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে। ৪ তারিখ থেকে কলকাতার ক্ষেত্রে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা বাড়বে। সর্বোচ্চ তাপমাত্রা হতে পারে ৩৭ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা হতে পারে ২৮ ডিগ্রি সেলিয়াস। ৫ তারিখে কলকাতার ক্ষেত্রে সর্বোচ্চ তাপমাত্রা আরো বের হতে পারে ৩৮ ডিগ্রি সেলসিয়াস।

উত্তরবঙ্গে কাল ও পরশু বেশ কিছু জেলায় যেমন দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে বজ্রবিদ্যুৎ সহ ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। প্রতি ঘন্টায় ৩২-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

অন্যদিকে, দক্ষিণবঙ্গে বেশকিছু জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত এবং প্রতি ঘন্টায় ৩২-৪০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়ার বওয়ার সম্ভাবনা রয়েছে। জেলাগুলি হল, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, উত্তর ২৪ পরগনা, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, হুগলি, হাওড়া, কলকাতা। এর পরবর্তী ক্ষেত্রে গোটা দক্ষিণবঙ্গ জুড়ে প্রধানত শুষ্ক আবহাওয়া জারি থাকবে। দক্ষিণবঙ্গের দু-তিন ডিগ্রি করে তাপমাত্রা বৃদ্ধি পাবে। বাতাসের আদ্র্রতা বেশি থাকার কারণে সর্বোচ্চ তাপমাত্রা বেশি অনুভূত হবে।  ১ লা এপ্রিল পুরুলিয়া, বাঁকুড়া এই সমস্ত জেলাগুলোতে ৪০ ডিগ্রি কাছাকাছি তাপমাত্রা পৌঁছে যেতে পারে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.