Weather Update: অবশেষে স্বস্তি; বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণবঙ্গ, হতে পারে কালবৈশাখীও

কলকাতায় আগামী কয়েকদিনে আকাশ খানিকটা মেঘলা থাকবে

Updated By: Apr 19, 2022, 05:45 PM IST
Weather Update: অবশেষে স্বস্তি; বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণবঙ্গ, হতে পারে কালবৈশাখীও

নিজস্ব প্রতিবেদন: প্রবল গরম ও অস্বস্তি থেকে কিছুটা মুক্তি পেতে চলেছে দক্ষিণবঙ্গ। এমনই স্বস্তির খবর শোনাল আবহাওয়া দফতর। উত্তরবঙ্গের পাশাপাশি এবার বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গেও।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুয়ায়ী, ঝাড়খণ্ডের উপরে তৈরি হয়েছে একটি ঘূর্ণাবর্ত। এরফলে একটি নিম্নচাপের অক্ষরেখা তৈরি হয়েছে ঝাড়খণ্ড থেকে উত্তরবঙ্গ থেকে অসম পর্যন্ত। এর ফলে আগামী কয়েক দিনে উত্তরবঙ্গের সব জেলায় বৃষ্টি হবে। আগামী ২-৩ দিনে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছে দুই মেদিনীপুর,ঝাড়গ্রাম, বাঁকুড়া ও পুরুলিয়াতে।

আগামী ২০ এপ্রিল হালকা বৃষ্টি হতে পারে দুই বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদ ও বাঁকুড়ায়। পাশাপাশি,  ঘণ্টায় ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের প্রায় সবকটি জেলাতেই হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। বিকেলের দিকে হতে পারে কালবৈশাখীও। শুক্রবারও বৃষ্টির সম্ভাবানা রয়েছে দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায়।

এদিকে, কলকাতায় আগামী কয়েকদিনে আকাশ খানিকটা মেঘলা থাকবে। তাপমাত্রা থাকতে পারে ৩৪-২৭ ডিগ্রির মধ্যে। হালকা বৃষ্টির সম্ভবনা রয়েছে।

আরও পড়ুন-Sexual Assault: 'আয় কার্টুন দেখাব,' টোপ দিয়ে ৩ শিশুছাত্রীর সঙ্গে 'ঘৃণ্য' কাজ যুবকের!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.