প্রয়াগেও প্রভাবশালী যোগ

সারদা-রোজভ্যালির পর এবার প্রয়াগেও প্রভাবশালী যোগ। এক মন্ত্রী-সাংসদ-সহ একাধিক রাজনৈতিক ব্যক্তির যোগ মিলেছে প্রয়াগে। প্রাথমিক তদন্তের পর তেমনটাই দাবি সিবিআই-এর। শিগগিরি ভুবনেশ্বর আদালতে চার্জশিট পেশ করতে চলেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

Updated By: Jul 11, 2017, 03:15 PM IST
প্রয়াগেও প্রভাবশালী যোগ

ওয়েব ডেস্ক: সারদা-রোজভ্যালির পর এবার প্রয়াগেও প্রভাবশালী যোগ। এক মন্ত্রী-সাংসদ-সহ একাধিক রাজনৈতিক ব্যক্তির যোগ মিলেছে প্রয়াগে। প্রাথমিক তদন্তের পর তেমনটাই দাবি সিবিআই-এর। শিগগিরি ভুবনেশ্বর আদালতে চার্জশিট পেশ করতে চলেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

সারদা, রোজভ্যালি নিয়ে তোলপাড় রাজ্য। ২০১৫ সালের জুন মাসে ঠিক তখনই স্ক্যানারে আসে প্রয়াগ। অভিযোগ ওঠে, বাকি চিটফান্ডগুলোর মতোই আমানতকারীদের টাকা ফেরাচ্ছে না এই চিটফান্ড সংস্থাও। জনস্বার্থ মামলা দায়ের হয় হাইকোর্টে। তদন্তভার যায় সিবিআই-এর হাতে।

প্রথম ধাপের তদন্ত শেষ হয়। প্রয়াগ তদন্তে ভুবনেশ্বর আদালতে প্রথম চার্জশিট পেশ করে সিবিআই। চার্জশিটে প্রয়াগ কর্ণধার বাসুদেব বাগচি ও অভীক বাগচির নাম। চার্জশিট পেশ করেই তদন্ত আরও জোরদার করতে  চায় সিবিআই। প্রথম চার্জশিটে যে প্রভাবশালীদের নাম উল্লেখ করা হয়েছে পরবর্তীতে তাদের ভূমিকা খতিয়ে দেখবেন তদন্তকারীরা। সিবিআই সূত্রে খবর, প্রয়াগ তদন্তে এখনও পর্যন্ত বেশকয়েকজন প্রভাবশালীর যোগ মিলেছে। এক মন্ত্রী, এক সাংসদ ও এক প্রভাবশালী রাজনৈতিক ব্যক্তির নাম উঠে এসেছে।

চার্জশিট পেশের পর এঁদের এক এক করে তলব করা হবে। সারদা ও রোজভ্যালির পাশাপাশি প্রয়াগ ও আইকোরেও বড়মাপের প্রভাবশালীরা জড়িয়ে রয়েছেন।
এখানেই শেষ নয়, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দাবি, প্রয়াগে নাম জড়ানো প্রভাবশালীদের মধ্যে এমন অনেকেই রয়েছেন যাঁরা একইসঙ্গে অনেকগুলি চিটফান্ডের সঙ্গে যুক্ত। চার্জশিটের পেশের পর তাঁদের জিরো ইন করাই সিবিআই-এর টার্গেট।

.