পরিযায়ীরা ফেরায় বাড়ছে সংক্রমণ, রাজ্যে আরও ১৫টি কোভিড হাসপাতাল তৈরির সিদ্ধান্ত মুখ্যমন্ত্রীর

জানানো হয়েছে, মুর্শিদাবাদ, কোচবিহার, উত্তর দিনাজপুর, বীরভূম, পুরুলিয়া, বাঁকুড়া, আলিপুরদুয়ার, নদীয়া, হাওড়া ও হুগলি-সহ একাধিক জায়গায় তৈরি হবে নতুন এই হাসপাতাল।

Reported By: সুতপা সেন | Updated By: Jun 1, 2020, 09:54 PM IST
পরিযায়ীরা ফেরায় বাড়ছে সংক্রমণ, রাজ্যে আরও ১৫টি কোভিড হাসপাতাল তৈরির সিদ্ধান্ত মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: পরিযায়ী শ্রমিরা ফিরছেন। একাধিক হটস্পট থেকে তাঁরা রাজ্যে ঢোকায় স্বাভাবিকভাবেই বেড়েছে সংক্রমণের আশঙ্কা। আর সেই কারণেই পরিস্থিতি মোকাবিলায় আরও সতর্ক হচ্ছে রাজ্য। গোটা রাজ্যে নতুন আরও ১৫টি  হাসপাতাল তৈরির সিদ্ধান্ত নিল রাজ্য় সরকার। জানানো হয়েছে, মুর্শিদাবাদ, কোচবিহার, উত্তর দিনাজপুর, বীরভূম, পুরুলিয়া, বাঁকুড়া, আলিপুরদুয়ার, নদীয়া, হাওড়া ও হুগলি-সহ একাধিক জায়গায় তৈরি হবে নতুন এই হাসপাতাল।

আরও পড়ুন: আমফান বিপর্যয়ের পর ট্রি অডিট নিয়ে ফের প্রকাশ্যে ফিরহাদ-সাধন দ্বন্দ্ব

ইতিমধ্যেই পরিযায়ী শ্রমিকদের নিয়ে ‌রাজ্যে ১৫০টি ট্রেন এসেছে। হিসাব বলছে প্রায় ৫ লক্ষ শ্রমিক এসেছেন রাজ্যে। এ ছাড়াও ৮৫টি ট্রেন রোগী, পর্যটক ও অন্যদের নিয়ে ফিরেছে। ১০ জুনের মধ্যে আরও ২৩৫টি ট্রেন পরিযায়ী শ্রমিকদের নিয়ে আসবে। সব মিলিয়ে প্রায় ১০ লক্ষ মানুষ রাজ্যে আসতে চলেছেন।

 এ ছাড়াও বিমানে ফেরছেন অনেকেই। পরিযায়ীরা রাজ্যে আসার পর থেকেই জেলায় জেলায় সংক্রমনের সংখ্যা বাড়ছে। এমনকি যেসব জেলা গ্ৰিন জোন ছিল সেখানেও সংক্রমণের সংখ্যা লাফিয়ে বেড়েছে। গোটা বিষয়টি নিয়েই উদ্বেগ বেড়েছে। কাজেই এই অবস্থায় পরিস্থিতি সামাল দিতে ফের ১৫টি কোভিড স্পেশাল হাসপাতাল তৈরি করতে চায় রাজ্য।

.