Bengal Weather Today: আগামী ৩ দিনে ভাসবে বাংলা! রাজ্য জুড়ে ভারী বৃষ্টির সতর্কতা...

Monsoon Update: আজকের সমগ্র পশ্চিমবঙ্গে মোটামুটি ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। আগামীকাল উত্তরবঙ্গে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে আলিপুর আবহাওয়া দফতর থেকে। দক্ষিণবঙ্গে  হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। আবহাওয়া এই সপ্তাহে একই রকম থাকবে। 

Updated By: Jul 12, 2024, 05:30 PM IST
Bengal Weather Today: আগামী ৩ দিনে ভাসবে বাংলা! রাজ্য জুড়ে ভারী বৃষ্টির সতর্কতা...

অয়ন ঘোষাল: গোটা পশ্চিমবঙ্গ জুড়েই বৃহস্পতিবার বৃষ্টি হয়েছে। হঠাৎ আসা বৃষ্টির কারণ ব্যাখ্যা করল আলিপুর আবহাওয়া দফতর। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছেন, দু-দিক থেকে আসা দুই হাওয়ার দাপটের জোড়া ফলার ফলেই ভোর রাত থেকে সকাল পর্যন্ত চলেছে বৃষ্টি। এই হাওয়া দুটি উত্তর-পশ্চিম দিক থেকে এবং বঙ্গোপসাগর থেকে এসেছে।

আরও পড়ুন- Bagtui Massacre: অবশেষে ২ বছর পর আদালতে গঠন হল চার্জ, বগটুই গণহত্যা কাণ্ডে অভিযুক্ত ২ নাবালক-সহ ২৬...

আবহাওয়া এই সপ্তাহে একই রকম থাকবে। যেমন আজকের সমগ্র পশ্চিমবঙ্গে মোটামুটি ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। আগামীকাল উত্তরবঙ্গে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে আলিপুর আবহাওয়া দফতর থেকে। দক্ষিণবঙ্গে  হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। ১৪ তারিখ উত্তরবঙ্গে, ভারী থেকে হালকা ও মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এরমধ্যে ভারী বৃষ্টিপাত হবে, পাঁচটি উত্তরের জেলাতে। এছাড়াও উত্তরবঙ্গের বাকি সমস্ত জেলাগুলিতে হালকা ও মাঝারি বৃষ্টিপাত ।

১৪ তারিখ দক্ষিণবঙ্গের উপকূলবর্তী জেলাগুলোতে তার সঙ্গে পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং পুরুলিয়াতে হালকা থেকে মাঝারি  বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা আছে। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা। ১৫ তারিখ উত্তরবঙ্গের জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার, এই তিনটি জেলাতে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা দিচ্ছে হাওয়া অফিস। বাকি উত্তরবঙ্গের সমস্ত জেলায় কালকে থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। এবং দক্ষিণবঙ্গের সব জায়গাতেই বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা দিচ্ছে হাওয়া অফিস।

আরও পড়ুন- Mid-Day Meal: মিড-ডে মিলে ড্রাগন ফ্রুট! স্কুলের ছাদেই চাষ করলেন শিক্ষকরা...

১৬ তারিখ উত্তরবঙ্গের সব জেলাতে কালকে থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা এবং  দক্ষিণবঙ্গের উপকূলবর্তী জেলাগুলিতে শুধু হালকা ও মাঝির বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়াও দক্ষিণবঙ্গের বাঁকুড়া জেলাগুলোতে বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ১৭-১৮ তারিখ গোটা পশ্চিমবঙ্গের সব জেলা গুলিতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা দিচ্ছে হাওয়া অফিস। 

সতর্কবার্তা: 

১২ জুলাই- আজকের উত্তরবঙ্গের আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ি ভারী থেকে অতি ভারী বর্ষণের কমলা সতর্কবার্তা দেওয়া হয়েছে। দার্জিলিং, কালিংপং ,কোচবিহারে এবং উত্তর দিনাজপুরে ভারী বৃষ্টিপাতের হলুদ সর্তকতা জারি করা হয়েছে। এছাড়া বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সতর্কবার্তা দেওয়া হয়েছে মালদহ এবং দুই দিনাজপুর জেলাতে। দক্ষিণবঙ্গের আজকে ভারী বৃষ্টির সতর্কবার্তা দেওয়া হয়েছে,, দুই মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, বাঁকুড়া এবং পূর্ব বর্ধমানে। এছাড়াও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে, মুর্শিদাবাদ, বীরভূম, দুই বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম ,দুই মেদিনীপুর , এবং দক্ষিণ ২৪ পরগনা। 

আরও পড়ুন- Cyber Fraud: ঠিক যেন 'স্পেশাল ২৬'! নকল CBI সেজে ১.৫ লক্ষ হাতিয়ে নিল প্রতারক...

১৩ জুলাই- উত্তরবঙ্গের জলপাইগুড়ি আলিপুরদুয়ার এবং কোচবিহার এই তিনটি জেলাতে বাড়ি বৃষ্টির জন্য হলুদ সতর্ক বার্তা দেওয়া হয়েছে। এছাড়া মালদহ এবং দুটি দিনাজপুরে বর্জ্য বিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সতর্কবার্তা দেওয়া হয়েছে। দক্ষিণবঙ্গের অনেকগুলি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সতর্কবার্তা দেওয়া হয়েছে। এগুলি হল বীরভূম, পূর্ব-পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পূর্ব-পশ্চিম মেদিনীপুর, এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা। বাকি কোন জেলায় সতর্কবার্তা নেই। 

১৪ জুলাই- ভারী বৃষ্টিপাতের সতর্কবার্তা কেবলমাত্র দার্জিলিঙে রয়েছে এবং বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সতর্কবার্তা দেওয়া হয়েছে জলপাইগুড়ি, কোচবিহার এবং দক্ষিণ দিনাজপুরে। বাকি কোন জেলার জন্য সতর্কবার্তা দেওয়া নেই।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.