Malbazar: যে কোনও সংকটে ডুয়ার্সে পর্যটকদের জন্য এবার 'টুরিস্ট বন্ধু'...

Malbazar: বরাবরই পর্যটকদের পছন্দের জায়গা ডুয়ার্স। ডুয়ার্সের পাহাড়, নদী, জঙ্গল ও বন্যপ্রাণী দেখতে ভিড় বাড়ছে পর্যটকদের। পর্যটকদের যাতে কোনও সমস্যা না হয়, সেজন্য সেখানে থাকছেন 'টুরিস্ট বন্ধু'রা!

Updated By: Jan 3, 2024, 01:29 PM IST
Malbazar: যে কোনও সংকটে ডুয়ার্সে পর্যটকদের জন্য এবার 'টুরিস্ট বন্ধু'...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বরাবরই পর্যটকদের পছন্দের জায়গা ডুয়ার্স। দিন দিন যেন সেই পছন্দের মাত্রাটা আরও বাড়ছে। ডুয়ার্সের পাহাড়, নদী, জঙ্গল ও বন্যপ্রাণী দেখতে এ বছরেও ক্রমশ ভিড় বাড়ছে পর্যটকদের। আর ডুয়ার্সে ঘুরতে আসা পর্যটকদের যাতে কোনও রকম সমস্যা না হয়, সেজন্য সেখানে থাকছেন 'টুরিস্ট বন্ধু'।

কী এই 'টুরিস্ট বন্ধু'?

আরও পড়ুন: Sarada Devi's Birthday: জয়রামবাটি ও কামারপুকুরে সাড়ম্বরে উদযাপিত মা সারদার জন্মতিথি...

এই 'টুরিস্ট বন্ধু'রা পুলিসেরই লোক। ভ্রমণের যে কোনও পর্যায়ে কোনও সমস্যার উদয় হলে পর্যটকদের ভরসা জোগাবেন পুলিসের এই টুরিস্ট বন্ধুরা। 

ঘটছেও তাই। ডুয়ার্সের বিভিন্ন পর্যটনকেন্দ্রে ঘুরতে আসা পর্যটকেরা তাঁদের নানা সমস্যা নিয়ে কথা বলতে পারছেন টুরিস্ট বন্ধুদের সঙ্গে। ডুয়ার্সে এমনিতে ভিড় থাকে। এর উপর শীতের মরসুম পড়তেই ডুয়ার্সে পর্যটকদের আনাগোনা কয়েকগুণ বেড়েছে। কাজেই এই মুহূর্তে টুরিস্ট বন্ধুদের কাজের চাপও অনেক। জলপাইগুড়ি জেলা পুলিসের তরফ থেকে বেশ কয়েকজন পুলিসকর্মীকে এই টুরিস্ট বন্ধু-র কাজে নিযুক্ত করা হয়েছে। ডুয়ার্সে ঘুরতে আসা পর্যটকদের যে কোনো সমস্যায় তাঁদের এক ফোনে সামনে হাজির হচ্ছেন টুরিস্ট বন্ধুরা।

পাশাপাশি দুটি গাড়িতে নিয়মিত বিভিন্ন পর্যটনকেন্দ্রে টহল দিচ্ছেন তাঁরা। হোটেল বুকিং, গাড়ি ভাড়া সংক্রান্ত সমস্যা থেকে শুরু করে নানা সমস্যায় পর্যটকদের পাশে দাঁড়িয়ে তাঁদের আস্থা বাড়িয়েছেন এই পুলিসকর্মীরা। ডুয়ার্স অবশ্য বরাবরই পর্যটকদের জন্য নিরাপদ গন্তব্য। এর উপর টুরিস্ট বন্ধুদের এই নজরদারি ডুয়ার্সে পর্যটকদের নিরাপত্তা আরও কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে সম্প্রতি। 

আরও পড়ুন: Maa Sarada Birthday: মায়ের ১৭১ তম জন্মতিথিতে বাগবাজার থেকে বেলুড় মঠে ভক্তের ঢল!

মূর্তি এলাকাতেও টুরিস্ট বন্ধুর একটি কিয়ক্স রয়েছে। পর্যটকেরা চাইলে সেখানে গিয়ে তাঁদের অভিযোগ জানাতে পারেন। বর্তমানে টুরিস্ট বন্ধুরা মেটেলি ব্লকের পর্যটন কেন্দ্র সামসিং, লালিগুরাস, চালসা ভিউ পয়েন্ট, মূর্তি-সহ বাতাবাড়ি-লাটাগুড়িমুখী  জাতীয় সড়কের জঙ্গুলে রাস্তাতেও নিয়মিত টহলদারি করছেন। জলপাইগুড়ি জেলা পুলিসের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন পর্যটন ব্যবসায়ীরাও।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.