Harassment by miscreants: হেলমেট পিশাচের শিকার একের পর এক স্কুলছাত্রী! জেনেও চুপ পুলিস...

Darjeeling: টিউশনে যাওয়ার বা ফেরার সময়েও রাস্তায় ঘিরে ধরে গায়ে হাত দিয়ে ‘শ্লীলতাহানি’! ভয়ে স্কুল ছাত্রীরা সেখান থেকে পালিয়ে যাচ্ছে,আবার কেউ কেউ স্কুলে ঠিক মতো যেতে পারছেন না। প্রত্যেক দিন এক দল যুবকের তাণ্ডবে অতিষ্ঠ হয়ে শেষমেশ পুলির দ্বারস্থ হল কয়েক জন স্কুলছাত্রী। 

Updated By: Jul 13, 2024, 02:59 PM IST
Harassment by miscreants: হেলমেট পিশাচের শিকার একের পর এক স্কুলছাত্রী! জেনেও চুপ পুলিস...
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রকাশ্য দিবালোকে একেক দিন একেক স্কুল ছাত্রীর উপর মোটরসাইকেলে হেলমেট পরে আসা এক যুবক শারীরিকভাবে হেনস্তা করে চলেছে, অভিযোগ সবকিছু জেনেও নির্বাক পুলিস। বেশ কিছুদিন ধরে বিধাননগরের সহোদরগঞ্জ এলাকায় পথ চলতি স্কুল ছাত্রীদের একেক দিন একেক জনের উপর মোটরসাইকেলে হেলমেট পরে আসা এক যুবক শারীরিকভাবে হেনস্তা করে আসছে। ভয়ে স্কুল ছাত্রীরা সেখান থেকে পালিয়ে যাচ্ছে,আবার কেউ কেউ স্কুলে ঠিক মতো যেতে পারছেন না।

আরও পড়ুন, Bengal Weather: আগামী ২৪ ঘণ্টায় ৬ জেলায় প্রবল বৃষ্টির পূর্বাভাস, তুমুল বর্ষণে উত্তরবঙ্গে বানভাসি পরিস্থিতি

দার্জিলিং জেলার ফাঁসিদেওয়া ব্লকের বিধাননগর-২ পঞ্চায়েত এলাকার ঘটনা। শনিবার সকালে ফের এক ছাত্রীর সঙ্গে একই ঘটনা ঘটলে সমস্ত স্কুল পড়ুয়ারা ক্ষিপ্ত হয়ে তারা একত্রিত হয়ে বিধান নগর দু'নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান ঝর্ণা সরকার ও বিধাননগর পুলিস ফাঁড়িতে একটি লিখিত অভিযোগ দায়ের করে। পড়ুয়াদের অভিযোগ, মাঝেমধ্যেই এভাবে স্কুল ও প্রাইভেটে যাওয়ার সময় যদি ভয় দেখিয়ে তাদের শারীরিকভাবে হেনস্তার মুখে পড়তে হয় তাহলে তাদের আগামীতে পড়াশুনা বাদ দিয়ে বাড়িতে বসে থাকতে হবে।

এর আগেও বেশ কয়েকজনের সঙ্গে এ ধরনের ঘটনা ঘটেছে বলেও তারা জানান। তারা প্রত্যেকে আতঙ্কে রয়েছে। এতদিন নিজেদের সম্মান বাঁচানোর জন্য কারও কাছে মুখ খুলে কিছু বলতেও পারছিলেন না। শুধুমাত্র বাড়িতে গিয়ে বাবা-মাকে সমস্ত বিষয়টি জানিয়েছিলেন। তাদের দাবি অতি সত্ত্বর পুলিস এই দুষ্কৃতীর বিরূদ্ধে ব্যবস্থা নিক এবং তাদের চলাচলের রাস্তার বেশ কিছু মোড়ে সিসিটিভি ক্যামেরার বসানোর ব্যবস্থা করুক।

পাশাপাশি ছাত্রীরা আরও জানান, তারা এই ঘটনারর বিষয়ে এর আগেও বিধাননগর পুলিসকে জানিয়েছিলেন, তাতে কোনও লাভ হয়নি। কারণ তারা জানাচ্ছেন, যেহেতু তাদের কাছে কোনও প্রমাণ নেই তাই পুলিস কিছু করতে পারবে না বলে জানিয়ে দেয়। এমনকি এলাকার প্রভাবশালী তৃণমুল নেতাকেও বিষয়টি জানানো হয়েছিল। তিনিও সেই অর্থে বিষয়টিকে গুরুত্ব দিয়ে দেখেননি বলে ছাত্রীদের অভিযোগ। ঘটনায় রীতিমতো ছাত্রীদের মনে আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে এবং তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন বলব আমাদের জানান। 

পুলিস সূত্রে খবর, যেহেতু ঘটনা স্থলে কোনও সিসিটিভি নেই তাই বিধাননগর পুলিস তারা প্রমাণের অভাবে হাল ছেড়ে বসে ছিল। এমনকি ছাত্রীদের কাছ থেকে এই ঘটনা জানার পরেও কোন পুলিসি টহলদারি বা বাড়তি সর্তকতা হিসেবে কিছুই করেননি তারা। যার ফলেই প্রকাশ্যে দিনের আলোয় পথ চলতি স্কুল ছাত্রীদের ওপর এই ঘটনা বলে মনে করছেন তারা।

অবশেষে স্কুল ছাত্রীকে লিখিত অভিযোগ ঘুম ভাঙলো পুলিসের। শুক্রবার বিধান নগর থানায় অভিযোগ দায়ের করার পর পুলিস, সমস্ত বিষয় নিয়ে তদন্ত শুরু করছেন। পাশাপাশি জানা গিয়েছে, ঘটনাস্থলের আশেপাশে কোনও সিসিটিভি রয়েছে কি না তা খতিয়ে দেখে যত দ্রুত সম্ভব প্রমাণ বের করবার চেষ্টা করবেন পুলিস। 

আরও পড়ুন, WB Assembly Bypolls Result LIVE: প্রথম রাউন্ড গণনার পর চার কেন্দ্রেই এগিয়ে তৃণমূল...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.