রাজকুমার রায় মৃত্যুকাণ্ডে সিবিআই তদন্তের দাবিতে হাইকোর্টে যাচ্ছে পরিবার

ছেলের মৃত্যুরহস্যের সিবিআই তদন্তের দাবিতে হাইকোর্টের দ্বারস্থ হচ্ছেন প্রিসাইডিং অফিসার রাজকুমার রায়ের মা। তাঁর হয়ে মামলা লড়বেন আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য। শুক্রবার রায়গঞ্জে মৃত স্কুলশিক্ষকের পরিবারের সঙ্গে কথা বলে একথা জানান বিধানসভায় বিরোধী দলনেতা আবদুল মান্নান। 

Updated By: Jun 22, 2018, 02:48 PM IST
রাজকুমার রায় মৃত্যুকাণ্ডে সিবিআই তদন্তের দাবিতে হাইকোর্টে যাচ্ছে পরিবার

নিজস্ব প্রতিবেদন: ছেলের মৃত্যুরহস্যের সিবিআই তদন্তের দাবিতে হাইকোর্টের দ্বারস্থ হচ্ছেন প্রিসাইডিং অফিসার রাজকুমার রায়ের মা। তাঁর হয়ে মামলা লড়বেন আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য। শুক্রবার রায়গঞ্জে মৃত স্কুলশিক্ষকের পরিবারের সঙ্গে কথা বলে একথা জানান বিধানসভায় বিরোধী দলনেতা আবদুল মান্নান। 

শুক্রবার রাজকুমারবাবুর পরিজনদের সঙ্গে দেখা করতে যায় কংগ্রেসের একটি প্রতিনিধিদল। সেই দলে মান্নান সাহেব ছাড়াও ছিলেন রায়গঞ্জের বিধায়ক তথা উত্তর কংগ্রেস জেলা কংগ্রেস সভাপতি মোহিত সেনগুপ্ত। পরিবারের সঙ্গে কথা বলে মান্নান সাহেব জানান, 'লড়াই এখনো শেষ হয়নি। রাজ্যের শাসকদল খুন করে তার দায় অন্যের ঘাড়ে চাপিয়ে চলেছে। এক্ষেত্রেও সেই ঘটনাও ঘটেছে। প্রিসাইডিং অফিসার রাজকুমার রায়কে খুন করা হয়েছে। কিন্তু উত্তর দিনাজপুর পুলিস একে আত্মহত্যা বলে চালানোর চেষ্টা চলছে। এর প্রতিবাদে কংগ্রেস লড়াই চালিয়ে যাবে।' 

এই গরমে টানা ২০ দিন নেই বিদ্যুত্, ট্রান্সফরমার মেরামতির দাবিতে পথ অবরোধ স্থানীয়দের

গত ১৪ মে পঞ্চায়েত নির্বাচনের ভোটগ্রহণে প্রিসাইডিং অফিসারের দায়িত্ব নিয়ে ইটাহারের লক্ষ্মীপুর প্রাথমিক স্কুলে ৪৮ নম্বর বুথে কাজে যোগ দিয়েছিলেন রায়গঞ্জের বাসিন্দা রহতপুর হাই মাদ্রাসার শিক্ষক রাজকুমার রায়। ভোটের দিনই ভোট চলাকালীন সন্ধ্যায় রহস্যজনকভাবে নিখোঁজ হন তিনি। পর দিন ১৫ মে সন্ধ্যায় রায়গঞ্জের সোনাডাঙি এলাকায় রেল লাইনের ধারে রাজকুমার রায়ের ক্ষতবিক্ষত দেহ উদ্ধার হয়। রাধিকাপুর এক্সপ্রেসের চালক নক ডাউন মেমো দেন রায়গঞ্জ স্টেশনে। 
এই ঘটনায় উত্তাল হয়ে ওঠে গোটা রাজ্য। প্রিসাইডিং অফিসার শিক্ষক রাজকুমার রায়ের মৃত্যুর ঘটনার প্রকৃত তদন্তের দাবিতে আন্দোলনে নামেন শিক্ষকরা। 

.