WB Flood: ফের জলে ডুবে শিশুর মৃত্যু, শোকের ছায়া হাওড়ার উদয়নারায়ণপুরে

দুর্গত এলাকা পরিদর্শন করলেন মুখ্যমন্ত্রী।

Updated By: Oct 2, 2021, 11:27 PM IST
WB Flood:  ফের জলে ডুবে শিশুর মৃত্যু, শোকের ছায়া হাওড়ার উদয়নারায়ণপুরে

নিজস্ব প্রতিবেদন: যেদিন দুর্গত এলাকা পরিদর্শন করলেন মুখ্যমন্ত্রী, সেদিন ফের জলের তোড়ে ভেসে গেল শিশু। তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গিয়েছিলেন পরিবারের লোকেরা, কিন্তু বাঁচানো যায়নি। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে হাওড়ার উদয়নারায়ণপুরে।

ভারী বৃষ্টি, তার উপর আবার বিভিন্ন জলাধার থেকে জল ছাড়া হয়েছে। প্লাবিত রাজ্যের একাধিক জেলা। এদিন আকাশপথে দুর্গত এলাকা পরিদর্শন করলেন মুখ্যমন্ত্রী। হুগলির আরামবাগে পৌঁছে আবার স্বভাবসিদ্ধ ভঙ্গিতে পৌঁছে গেলেন সাধারণ মানুষের কাছাকাছি। জমাভূমিতে নেমে পরিস্থিতি খতিয়ে দেখলেন, কথা বললেন প্রশাসনিক আধিকারিকদের সঙ্গেও। এরপর কেন্দ্র ও DVC-কে কার্যত তুলোধনা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর অভিযোগ,  'রাজ্যকে না জানিয়ে জল ছেড়েছে DVC। চাইলে আরও ২ লক্ষ কিউসেক জল ধরে রাখতে পারে, যদি ড্রেজিং করে। তা নাহলে একদিন এমন দিন আসবে আমাদের DVC-র কাছ থেকে ক্ষতিপূরণ চাইতে হবে। কারণ বছরে চারবার করে জল এলে, সব টাকা জলে চলে যাচ্ছে'। নরম-গরমে যখন ঝাড়খণ্ড সরকারকেও বার্তা দিলেন মুখ্যমন্ত্রী, তখন হাওড়ার উদয়নারায়ণপুরে জলে ডুবে মৃত্যু হল শিশুর।

আরও পড়ুন: জল ছাড়ার কথা আগাম জানতেন রাজ্যের চিফ ইঞ্জিনিয়ার, জেলাশাসকরা, জানাল DVC

জানা গিয়েছে, মৃতের নাম ঋদ্ধি ধাড়া। বাড়ি, উদয়নারায়ণপুরের কুরচি শিবপুর পঞ্চায়েতের শিবপুর গ্রামে এলাকায়। প্লাবনের জেরে উঠানও পর্যন্ত জলে ডুবে গিয়েছে। বাড়ির সামনে খেলা করছিল ঋদ্ধি। তখনই কোনওভাবে পাশের পুকুরে পড়ে যায় সে। পরিবারের লোকেরা তড়িঘড়ি উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। কিন্তু ততক্ষণে অনেক দেরি হয়ে গিয়েছে! হাসপাতালে বছর আড়াইয়ে শিশুকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। এলাকায় শোকের ছায়া নেমেছে।

আরও পড়ুন: ট্রেনকে দড়ি বেঁধে আনতে হয়েছিল, তখন 'ম্যান মেড বন্যা' জেনেছিলেন তৎকালীন রেলমন্ত্রী Mamata

এদিকে পশ্চিম মেদিনীপুরের ঘাটালে আবার নিজের বাড়িতেই জলে ডুবে মারা গিয়েছে ৪ বছরের শিশু। স্থানীয় সূত্রে খবর, শহরের গম্ভীরনগর এলাকার বাসিন্দা শ্রীহরি চানক। বৃহস্পতিবার রাতে তাঁর বাড়িতে জল ঢুকে যায়। শুক্রবার সকালে ঘুম থেকে উঠে তাঁরা দেখেন, ৪ বছরের ছেলে সৌম্যদ্বীপ চানকের মৃত্য়ু হয়েছে। শিশুটিকে কোলে নিয়ে ডিঙিতে করে জল পেরিয়ে ঘাটাল হাসপাতালে নিয়ে যায় পরিবার। চিকিৎসকরা শিশুটিকে মৃত বলে ঘোষণা করেন।  

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.