King Cobra: রান্নার জ্বালানির ভিতরে 'ওয়ার্ল্ডস লংগেস্ট ভেনোমাস স্নেক'! কাঠ সরাতেই ফণা তুলে ফোঁস...

King cobra in Jalpaiguri: 'ওয়ার্ল্ডস লংগেস্ট ভেনোমেনাস স্নেক'। এদের গড় দৈর্ঘ্য মোটামুটি ১০ থেকে ১৩ ফুট। সব চেয়ে দীর্ঘতম কিং কোবরাটি প্রায় ২০ ফুটের বলে জানা গিয়েছে! এশিয়ার অতি পরিচিত সাপ।

Updated By: Apr 11, 2023, 02:18 PM IST
King Cobra: রান্নার জ্বালানির ভিতরে 'ওয়ার্ল্ডস লংগেস্ট ভেনোমাস স্নেক'! কাঠ সরাতেই ফণা তুলে ফোঁস...

প্রদ্যুৎ দাস: লোকালয়ে ভয়ংকর বিষাক্ত সাপ! রীতিমতো লম্বাও! দেখলেই ভয় লাগবে। নাম তার কিং কোবরা। 'ওয়ার্ল্ডস লংগেস্ট ভেনোমেনাস স্নেক' নামে পরিচিত কিং কোবরা। এক কিং কোবরাকে ঘিরেই চাঞ্চল্য ছড়িয়েছে জলপাইগুড়ি জেলার বানারহাট ব্লকের মোরাঘাট চা-বাগানের শ্রমিক মহল্লায়। প্রায় ঘণ্টাখানেকের চেষ্টায় উদ্ধারও করা হয় সাপটিকে। উদ্ধারের পরে দেখা যায় প্রায় ১৩ ফুট লম্বা কিং কোবরাটি! পরে এটিকে মোরাঘাটের জঙ্গলে ছেড়ে দেওয়া হয়।

আরও পড়ুন: Heat Wave: আকাশে আগুন, বাতাস লু! ভয়ংকর এই গরমে কী খাবেন, কখন রাস্তায় বেরোবেন, কী করবেন না...

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, আচমকাই একটি কিং কোবরাকে দেখতে পান সংশ্লিষ্ট বাড়ির লোকজন। আনুমানিক ১৩ ফুট লম্বা এই কিং কোবরা সাপটিকে প্রথমে দেখতে পান সরস্বতী বাগদাস। মোরাঘাট চা-বাগানের ধবি লাইনের বাসিন্দা গোপাল পারিয়ারের ঘরের পাশে জ্বালানি কাঠের একটি স্তূপ ছিল। সেই স্তূপের তলাতেই সাপটি ছিল।

আরও পড়ুন:  Dhana Yoga: নববর্ষেই মহা ধন যোগ! অকল্পনীয় অর্থপ্রাপ্তির সুযোগ এই রাশির জাতকদের... 

হয়তো গরম থেকে বাঁচতেই রান্নার জ্বালানি কাঠের নীচে ঠান্ডায় আশ্রয় নিয়েছিল কিং কোবরাটি। রান্নার জন্যে জ্বালানি কাঠ আনতে গেলে  সরস্বতী বাগদাস ফোঁস ফাঁস শব্দ পান। আতঙ্কিত অবস্থায় সব কিছু ভালো করে দেখতে গিয়েই চোখ কপালে উঠে যায় তাঁর। তিনি দেখেন সাপটি রীতিমতো ফণা তুলে ফেলছে। তার ভঙ্গিটাও যেন তাড় করার মতোই। ভয় পেয়ে সকলকে খবর দেন তিনি। প্রতিবেশীরা এসে সাপটিকে দেখে আঁতকে ওঠেন। ওদিকে সাপটি টানা ফোঁস ফাঁস শব্দ করে যায়। বাড়ি থেকে বাইরে বেরিয়ে আসেন বাড়ির লোকজন। খবর দেওয়া হয় বনকর্মীদের।

তবে জানা গিয়েছে, বন দফতরের কর্মীদের অধিকাংশই ব্যস্ত থাকায় তাঁরা সাপটিকে উদ্ধার করতে যেতে পারেননি। পরিবেশপ্রেমী সংগঠন 'ডুয়ার্স নেচার অ্যান্ড স্নেক লাভার্স অর্গানাইজেশনে'র সদস্যরা গিয়ে কিং কোবরাটিকে উদ্ধার করেন। রাতেই সাপটিকে মোরাঘাটের জঙ্গলে ছেড়ে দেওয়া হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.