Bankura: তৃণমূলের গ্রাম পঞ্চায়েত সদস্যের দাদাগিরি! থানার দ্বারস্থ স্কুল কর্তৃপক্ষ

বাঁকুড়ার বেলিয়াতোড় হাইস্কুল সংলগ্ন একটি ফুটবল মাঠ রয়েছে। স্কুলের পড়ুয়ারা সেই মাঠে খেলাধুলা করে। তৃণমূল পরিচালিত গ্রাম পঞ্চায়েতের সদস্যের দাদাগিরি। স্কুলের জায়গা দখল করে দিনের পর দিন ইমারতি সামগ্রীর ব্যবসা চালানোর অভিযোগ উঠল ওই পঞ্চায়েত সদস্যের বিরুদ্ধে।

Updated By: Apr 11, 2023, 12:48 PM IST
Bankura: তৃণমূলের গ্রাম পঞ্চায়েত সদস্যের দাদাগিরি! থানার দ্বারস্থ স্কুল কর্তৃপক্ষ
নিজস্ব চিত্র

মৃত্যুঞ্জয় দাস: তৃণমূলের গ্রাম পঞ্চায়েত সদস্যের দাদাগিরি। স্কুলের জায়গা দখল করে ইট বালির ব্যবসা করার অভিযোগ। বারাবার বলেও মাঠ দখলমুক্ত করতে না পেরে থানার দ্বারস্থ স্কুল কর্তৃপক্ষ।

তৃণমূল পরিচালিত গ্রাম পঞ্চায়েতের সদস্যের দাদাগিরি। স্কুলের জায়গা দখল করে দিনের পর দিন ইমারতি সামগ্রীর ব্যবসা চালানোর অভিযোগ উঠল ওই পঞ্চায়েত সদস্যের বিরুদ্ধে। বারবার ওই পঞ্চায়েত সদস্যকে দখলমুক্ত করার চেষ্টা করেও লাভ হয়নি। শেষ পর্যন্ত স্থানীয় থানার দ্বারস্থ হল স্কুল কর্তৃপক্ষ। ঘটনা বাঁকুড়ার বেলিয়াতোড় হাইস্কুলের।

বাঁকুড়ার বেলিয়াতোড় হাইস্কুল সংলগ্ন একটি ফুটবল মাঠ রয়েছে। স্কুলের পড়ুয়ারা সেই মাঠে খেলাধুলা করে। বছর দেড়েক আগে সেই মাঠের একাংশ দখল করে ইট, বালি, পাথর সহ ইমারতি সামগ্রী নামান স্থানীয় বেলিয়াতোড় গ্রাম পঞ্চায়েতের তৃনমূল সদস্য আকুল মিত্র।

আরও পড়ুন: Heatwave: তাপমাত্রার পারদ ছুঁল সর্বোচ্চ ৪১ ডিগ্রি! তীব্র জলকষ্টে মানুষ...

অভিযোগ, প্রায় দেড় বছর ধরে সেই ইমারতি সামগ্রী পড়ে থাকলেও তা অন্যত্র সরানোর চেষ্টা করেননি ওই গ্রাম পঞ্চায়েত সদস্য। অভিযোগ ওই পঞ্চায়েত সদস্য স্কুলের মাঠ দখল করে দিনের পর দিন ইমারতি সামগ্রীর ব্যবসা করে চলেছেন।

মাঠের একটা বড় অংশ দখল করে ইমারতি সামগ্রী রাখায় কার্যত বন্ধ হয়ে যায় স্কুল পড়ুয়াদের খেলাধূলা। সমস্যায় পড়ে স্কুল কর্তৃপক্ষ ওই আকুল মিত্রকে ইমারতি সামগ্রী স্কুলের মাঠ থেকে সরিয়ে নেওয়ার অনুরোধ জানায়। কিন্তু তারপরও ইমারতি সামগ্রী না সরানোয় স্কুলের তৃনমূল পরিচালিত পরিচালন সমিতি হস্তক্ষেপ করে।

আরও পড়ুন: Trinamool Congress | Midnapore: 'বিরোধীদের প্রার্থী খুঁজে দেবে তৃণমূল', বিজেপি-কে কটাক্ষ তৃণমূল নেতার

পরিচালন সমিতির সভাপতি ইমারতি সামগ্রী সরানোর জন্য আকুল মিত্রকে অনুরোধ করতে গেলে তাঁদের কটূক্তি করা হয় বলে অভিযোগ। গ্রাম পঞ্চায়েত সদস্যর এই দাদাগিরির প্রতিবাদে ও স্কুলের মাঠ দখলমুক্ত করার দাবী জানিয়ে এরপর স্কুল পরিচালন সমিতি দ্বারস্থ হয় স্থানীয় বেলিয়াতোড় থানার।

স্কুল পরিচালন সমিতির দাবী থানার দ্বারস্থ হয়েও এখনও কাজের কাজ কিছু হয়নি। সেখানেও  প্রভাব খাটাচ্ছেন অভিযুক্ত গ্রাম পঞ্চায়েত সদস্য কটাক্ষ বিজেপির। বিজেপির দাবী এর বিরুদ্ধে তাঁরা বৃহত্তর আন্দোলন গড়ে তুলবেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.