#ThankYouYuvi: অবসরে যুবি! শুভেচ্ছা বন্যায় ভাসছেন তিনটি বিশ্বকাপজয়ী, ছয়-ছক্কার মালিক

আর সেই স্টুয়ার্ট ব্রড যাকে ছটি ছয় মেরেছিলেন ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে, তিনি কী লিখলেন।

Updated By: Jun 10, 2019, 07:59 PM IST
#ThankYouYuvi: অবসরে যুবি! শুভেচ্ছা বন্যায় ভাসছেন তিনটি বিশ্বকাপজয়ী, ছয়-ছক্কার মালিক

নিজস্ব প্রতিবেদন :  ১৯ বছরের আন্তর্জাতিক ক্রিকেটিয় কেরিয়ারকে আলবিদা জানালেন ২০১৯-এ। ২০০০ সালে অনূর্ধ-১৯ বিশ্বকাপ জয় থেকে ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় আর ২০১১ সালে একদিনের ক্রিকেটে বিশ্বকাপ জয় করেন যুবরাজ সিং। একমাত্র ভারতীয় যিনি তিন তিনটি বিশ্বকাপ জিতেছেন। শুধু তাই নয় ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের স্টুয়ার্ট ব্রডকে ছয়টি ছয় মেরে রেকর্ডও গড়েন। মারণব্যাধি ক্যানসারের বিরুদ্ধে লড়াই জিতে বাইশ গজে ফিরে তিনি প্রমাণ করেছিলেন এভাবেও ফিরে আসা যায়। সেই যুবরাজের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণায় ক্রিকেট বিশ্ব শুভেচ্ছা জানিয়েছেন। বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা ২০১১ বিশ্বকাপের সেরা ক্রিকেটারের অবসরে টুইট করেছে।

মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর টুইট করে বলেছেন," কী অসাধারণ কেরিয়ার তোমার যুবি, দলের প্রয়োজনে তুমি সত্যিই চ্যাম্পিয়ন হিসেবে অবতীর্ণ হয়েছ। মাঠ এবং মাঠের বাইরে উত্থান-পতনে তোমার লড়াই সত্যিই অসাধারণ। তোমার দ্বিতীয় ইনিংসের জন্য শুভেচ্ছা... "

সদ্য সাংসদ হওয়া জাতীয় দলের সতীর্থ গৌতম গম্ভীর যবিকে প্রিন্স বলে সম্বোধন করে বিসিসিআই-এর কাছে অনুরোধ করেছেন একদিনের ক্রিকেটে যুবরাজের ১২ নম্বর জার্সিকে সম্মান জানিয়ে এবার অবসরে পাঠানো উচিত্।

ভাজ্জি প্রিয় যুবিকে ওয়ারিয়র প্রিন্স বলে টুইট করেছেন। টুইট করেছেন ভিভিএস লক্ষ্মণ থেকে বীরেন্দ্র সেওয়াগ।

 

 

ভারত অধিনায়ক বিরাট কোহলি যুবিকে পাজি বলে উল্লেখ করে প্রকৃত চ্যাম্পিয়ন বলেছেন।

বিশ্বকাপে ভারতীয় দলে থাকা জশপ্রীত বুমরাহ, শিখর ধাওয়ান,হার্দিক পাণ্ডিয়াও যুবরাজকে শুভেচ্ছা জানিয়েছেন।

 

 

শুধু ভারতীয়রা নয় কেভিন পিটারসন, টম মুডিও শুভেচ্ছা জানিয়েছেন যুবরাজকে।

 

আর সেই স্টুয়ার্ট ব্রড যাকে ছটি ছয় মেরেছিলেন ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে, তিনি কী লিখলেন। ব্রড লিখলেন,  অবসর জীবন আনন্দে কাটাও লেজেন্ড!

আরও পড়ুন - আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন ক্যানসার জয়ী বিশ্বকাপার যুবরাজ

Tags:
.