ICC World Cup 2019: ঘরের মাঠে সিরিজ হারের পর অনেক কিছু প্রমাণ করার ছিল, অজিদের বিরুদ্ধে জিতে বললেন বিরাট কোহলি

১৩ তারিখ নিউ জিল্যান্ডের বিরুদ্ধে নামবে টিম ইন্ডিয়া।

Updated By: Jun 10, 2019, 07:25 PM IST
ICC World Cup 2019: ঘরের মাঠে সিরিজ হারের পর অনেক কিছু প্রমাণ করার ছিল, অজিদের বিরুদ্ধে জিতে বললেন বিরাট কোহলি

নিজস্ব প্রতিবেদন:  বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার পর অস্ট্রেলিয়া বধ। পর পর দুটো ম্যাচে দুই হেভিওয়েট দলকে হারানোর পর কোহলি ব্রিগেডকে নিয়ে প্রত্যাশার পারদ চড়ছে। কিন্তু ভারত অধিনায়ক এসব নিয়ে ভাবছেন না। ম্যাচ বাই ম্যাচ ভাবনা ভারতীয় শিবিরে। বরং দেশের মাটিতে সিরিজ হারের পর অনেক কিছু প্রমাণ করার ছিল, অজিদের বিরুদ্ধে ম্যাচ জিতে এটাই বললেন বিরাট। সেই সঙ্গে ওপেনার ও বোলারদের প্রশংসায় পঞ্চমুখ ভারত অধিনায়ক।

রবিবার ওভালে অস্ট্রেলিয়াকে ৩৬ রানে হারিয়েছে টিম ইন্ডিয়া। অজিদের হারানোর পর ভারত অধিনায়ক বিরাট কোহলি বলেন, " আমরা আজকের ম্যাচটা জেতার জন্য খবু বেশি মোটিভেটেড ছিলাম। কারণ, ভারতে আমরা সিরিজ হেরেছিলাম ২-০ তে এগিয়ে যাওয়ার পরেও।  এবং সেখানে মিচেল স্টার্ক ছিলেন না। আর এখানে মিচেল তাদের বোলিং লাইন আপকে আরও শক্তিশালী করে তুলেছে। সুতরাং আমাদের আরও শক্তিশালী হয়ে মাঠে নামতে হয়েছিল। এবং এর চেয়ে ভালো ম্যাচ আর আমি কি বা চাইতে পারি তিনটি বিভাগের থেকে। শুরুতেই দুরন্ত ওপেনিং পার্টনারশিপ, ম্যাচের সুর বেঁধে দিয়েছিল। আমি রান পেয়েছি। হার্দিক দুরন্ত ইনিংস খেলেছে। এমএস তাঁর দায়িত্ব সামলেছে। কেএল দারুন শট খেলেছে। সব দিক বিচার করে দেখলে আমরা সত্যিই একদিনের ম্যাচটা আজ দারুন খেলেছি। এটাই যেকোনও দলই করতে চায়। এবং সবচেয়ে বড় কথা যে এই প্রতিপক্ষের বিরুদ্ধে আমাদের আগের যা রেকর্ড ছিল সেই সব দিক বিচার করে দেখলে আমরা প্রত্যেকটা মুহূর্তই আজ জিতেছি। বিশেষ করে গুরুত্বপূর্ণ মুহূর্ত। যদি এবার পথ থেকে সরে যেতাম তাহলেই ওরা সেটাকে কাজে লাগিয়ে ম্যাচে ফিরতে পারত। প্রতিপক্ষের চেয়ে সব দিক থেকে ওপরে উঠে এই জয় খুব আনন্দ দিয়েছে।"

আরও পড়ুন - ICC World Cup 2019: ওভালে ধোনির গ্লাভসে নয়, গ্যালারিতে 'বলিদান'!

পর পর দুটো ম্যাচ জিতে যাওয়ার পর অনেকেই ভারতকে সেমি ফাইনালে দেখলেও এখনই বিরাট কোহলি এসব নিয়ে ভাবছেন না। টানা ছয় ম্যাচ জেতাই এখন মূল লক্ষ্য টিম ইন্ডিয়ার। তবে আপাতত ধারাবাহিকতা ধরে রেখে কিউইদের বিরুদ্ধে জয় পাওয়াই লক্ষ্য বিরাট বাহিনীর। ১৩ তারিখ নিউ জিল্যান্ডের বিরুদ্ধে নামবে টিম ইন্ডিয়া।

.