অস্ট্রেলিয়া সফরের দল ঘোষণা করল BCCI, দলে নেই রোহিত শর্মা

রোহিত শর্মা না থাকায় টি-টোয়েন্টি এবং একদিনের সিরিজে দলের সহ-অধিনায়কের দায়িত্ব পেলেন কেএল রাহুল।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Oct 27, 2020, 01:22 PM IST
অস্ট্রেলিয়া সফরের দল ঘোষণা করল BCCI, দলে নেই রোহিত শর্মা
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: সংযুক্ত আরব আমিরশাহিতে আইপিএল শেষে অস্ট্রেলিয়া সফরের বিমান ধরবে টিম ইন্ডিয়া। ডনের দেশে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ, তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ এবং চার ম্যাচের টেস্ট সিরিজ খেলবে কোহলি এন্ড কোম্পানি। দশমীর সন্ধ্যায় জাতীয় দলের নির্বাচকরা ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে অস্ট্রেলিয়া সফরের জন্য টেস্ট, ওয়ান ডে এবং টি-টোয়েন্টি সিরিজের জন্য আলাদা আলাদা দল বেছে নিলেন।

হ্যামস্ট্রিংয়ে চোট তাই গোটা অস্ট্রেলিয়া সফরে নেই ভারতীয় দলের ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে সহ-অধিনায়ক রোহিত শর্মা। উল্লেখযোগ্যভাবে টি-টোয়েন্টি দলে সুযোগ পেলেন কেকেআরের বরুণ চক্রবর্তী। টেস্ট দলে সুযোগ পেলেন শুভমান গিল।

এক নজরে দেখে নেব টেস্ট দলে কারা কারা সুযোগ পেলেন-
বিরাট কোহলি (অধিনায়ক), মায়াঙ্ক আগরওয়াল, পৃথ্বী শ , লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), হনুমা বিহারি, শুভমান গিল, ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), ঋষভ পন্থ (উইকেটকিপার), জশপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, উমেশ যাদব, নভদীপ সাইনি, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা, রবীচন্দ্রন অশ্বিন, এবং মহম্মদ সিরাজ।

২০১৯ সালের পর আবার টেস্ট দলে সুযোগ পেলেন কে এল রাহুল। অন্যদিকে অস্ট্রেলিয়া সফরের টেস্ট দলে তরুণ তুর্কি হিসেবে দলের সঙ্গে যাচ্ছেন শুভমান গিল। সেই সঙ্গে দলে চমক নভদীপ সাইনি এবং মহম্মদ সিরাজ।

 

রোহিত শর্মা না থাকায় টি-টোয়েন্টি এবং একদিনের সিরিজে দলের সহ-অধিনায়কের দায়িত্ব পেলেন কেএল রাহুল। টি-টোয়েন্টি দলে রাখা হয়নি ঋষভ পন্থকে। পরিবর্তে সঞ্জু স্যামসন সুযোগ পেলেন। অন্যদিকে আইপিএলে ভালো খেলায় সুযোগ পেলেন কেকেআরের তরুণ স্পিনার বরুণ চক্রবর্তী। ক্রুনাল পান্ডিয়াকে পিছনে ফেলে অস্ট্রেলিয়া সফরের টি-টোয়েন্টি দলে সুযোগ করে নিলেন তিনি।

একনজরে অস্ট্রেলিয়া সফরের টি-টোয়েন্টি দলে কারা কারা সুযোগ পেলেন-
বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান , লোকেশ রাহুল (সহ অধিনায়ক, উইকেটকিপার), মায়াঙ্ক আগরওয়াল, শ্রেয়স আইয়ার, মনীশ পান্ডে, সঞ্জু স্যামসন(উইকেটকিপার) , হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, জশপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, নভদীপ সাইনি, দীপক চাহার, বরুন চক্রবর্তী।

এক নজরে ওয়ান ডে সিরিজের ভারতীয় দল-
বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, শুভমান গিল, কেএল রাহুল (সহ অধিনায়ক, উইকেটকিপার) শ্রেয়স আইয়ার, মনীশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, মায়াঙ্ক আগরওয়াল, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, মহম্মদ শামি, নভদীপ সাইনি, জশপ্রীত বুমরাহ শার্দুল ঠাকুর।

বিসিসিআই-এর তরফে জানানো হয়েছে- কমলেশ নাগরকোটি, কার্তিক ত্যাগী, ইশান পোড়েল এবং টি নটরাজন নেট বোলার হিসেবে দলের সঙ্গে অস্ট্রেলিয়া উড়ে যাবে। অন্যদিকে রোহিত শর্মা এবং ইশান্ত শর্মার চোটের পরিস্থিতি পর্যালোচনা করবে বোর্ডের মেডিক্যাল টিম।

 

আরও পড়ুন -  প্লে অফ থেকে ছিটকে যাওয়ার পর স্বামীকে নিয়ে আবেগঘন পোস্ট সাক্ষীর  

.