Syed Mushtaq Ali T20: অলরাউন্ড পারফরম্যান্স, শক্তিশালী কর্নাটককে সাত উইকেটে হেলায় হারিয়ে নক-আউটে বাংলা

বাইশ গজে দুরন্ত বাংলা। 

Updated By: Nov 9, 2021, 04:44 PM IST
Syed Mushtaq Ali T20: অলরাউন্ড পারফরম্যান্স, শক্তিশালী কর্নাটককে সাত উইকেটে হেলায় হারিয়ে নক-আউটে বাংলা
অলরাউন্ড পারফরম্যান্স করে নক-আউটে চলে গেল সুদীপ চট্টোপাধ্যায়ের দল। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: অন্যের দিকে তাকিয়ে নয়। বরং 'ডু অর ডাই' ম্যাচে নিজেদের ক্ষমতায় শক্তিশালী ও আইপিএল-এ খেলা একাধিক তারকা সম্বলিত কর্নাটককে (Karnataka) সাত উইকেটে হেলায় হারিয়ে নক-আউটে চলে গেল বাংলা (Team Bengal)।  লিগ পর্বে মুম্বইয়ের বিরুদ্ধে ১০ রানে হেরে যাওয়ার জন্য শেষ ম্যাচ খেলতে নামার আগে বেশ চাপে ছিল বঙ্গব্রিগেড। এর মধ্যে আবার মঙ্গলবার সকালে বরোদাকে ৮২ রানে হারিয়ে দিয়েছিল অজিঙ্ক রাহানের দল। ফলে শেষ ম্যাচে মণীশ পান্ডে-ময়ঙ্ক আগরওয়ালদের বিরুদ্ধে জিততেই হতো। তবে চাপের মুখে চুপসে না গিয়ে বাইশ গজে দাপট দেখাল বাংলা। ফলে অলরাউন্ড পারফরম্যান্স করে,পাঁচ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে চলতি সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি (Syed Mushtaq Ali T20) প্রতিযোগিতার নক-আউটে চলে গেল সুদীপ চট্টোপাধ্যায়ের (Sudip Chatterjee)দল। 

এ দিন টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত মণীশ পান্ডের কাছে বুমেরাং হয়ে যায়। প্রথম ওভারেই বিপক্ষকে জোড়া ধাক্কা দিলেন মুকেশ কুমার। প্রথম ওভারের তৃতীয় দলে ময়ঙ্ককে আউট করার পর শেষ বলে টপ ফর্মে থাকা দেবদূত পাড্ডিকলকে খালি হাতে ফিরিয়ে দেন মুকেশ। মাত্র ১১ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় কর্নাটক। এরপর তৃতীয় উইকেটে পাল্টা লড়াই শুরু করেন মণীশ ও করুন নায়ার। কিন্তু কর্নাটকের রান যখন ৭২, ঠিক সেই সময় বাংলাকে ফের সাফল্য এনে দিলেন শাহবাজ আহমেদ। ৩২ রানে ব্যাট করা মণীশকে স্টাম্প করে দেন ঋদ্ধিমান সাহা। ১৬ ওভারে কর্নাটক শিবির ফের জোড়া ধাক্কা হজম করে। এ বার প্রদীপ্ত প্রামানিক সেই ওভারের দ্বিতীয় ও তৃতীয় বলে যথাক্রমে করুন নায়ার (৪৪) ও অনিরুদ্ধ যোশিকে আউট করেন। ফলে ১০১ রানে ৫ উইকেট হারানোর পর, নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৩৪ রানে আটকে যায় কর্নাটক। মুকেশ ৩৩ রানে ৩ ও প্রদীপ্ত ৩৩ রানে ২ উইকেট নিয়েছেন। শাহবাজ ও আকাশ দীপ ১টি করে উইকেট নিয়েছেন। 

আরও পড়ুন: WT20: জৈব বলয় নিয়ে 'ভাঙা রেকর্ড' বাজিয়ে Don Bradman-কে টানলেন Ravi Shastri!

লিগের ম্যাচে মুম্বইকেও কম রানে বেধে রেখে ১০ রানে হারতে হয়েছিল। এ দিনের শুরুটাও ভাল হয়নি। প্রথম ওভারেই সুদীপকে ফিরিয়ে দেন প্রসিদ্ধ কৃষ্ণা। এরপর দলের রান যখন ২৫, তখন ৯ বলে ১৮ রান করে ফিরে যান ঋত্বিক চট্টোপাধ্যায়। তবে ২৫ রানে ২ উইকেট চলে গেলেও বঙ্গব্রিগেড চুপসে যায়নি। বরং তৃতীয় উইকেটে প্রতি আক্রমণ করে দলকে খেলায় ফিরিয়ে আনেন ঋদ্ধিমান সাহা ও অভিমন্যু ঈশ্বরণ। তৃতীয় উইকেটে ৬৩ রান যোগ করে দলকে ভাল জায়গায় নিয়ে আসেন দুজন। এরপর সুচিতের বলে ২৩ বলে ২৭ রানে আউট হন ঋদ্ধি। ৮৮ রানে ৩ উইকেট হারায় বাংলা। 

তবে জয়ের জন্য ৪৭ রান বাকি থাকলেও বেগ পেতে হয়নি। মারমুখী মেজাজে চতুর্থ উইকেটে ৫০ রান যোগ করেন অভিমন্যু ও কাইফ আহমেদ। সার্ভিসেসের বিরুদ্ধে ৩২ রানে অপরাজিত থাকার পর এ দিন ৪৯ বলে ৫১ রানে অপরাজিত ছিলেন এই ওপেনার। কাইফ আহমেদ ২৪ বলে ৩৪ রানে অপরাজিত থেকে ৭ উইকেটে ম্যাচ জিতিয়ে দেন। 

আগামী ১৮ নভেম্বর থেকে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে শুরু হবে কোয়ার্টার ফাইনাল। সেই পর্ব খেলার জন্য এ দিন রাতেই গুয়াহাটি থেকে শহরে পা রাখবে বঙ্গব্রিগেড। এরপর বুধবার সন্ধের দিকে রাজধানীর উদ্দেশে রওনা দেবেন ঋদ্ধি-সুদীপরা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

 

.