Manu Bhaker | Paris Olympics 2024: প্যারিসে ছুটছে মনু-রেল...হ্যাটট্রিকের সামনে জোড়া ব্রোঞ্জের মালকিন, ফের ফাইনালে

Shooter Manu Bhaker Nears 3rd Medal in Paris Olympics 2024: তৃতীয় পদকের সামনে মনু ভাকের। প্যারিসে ছুটছে মনু-রেল। জোড়া ব্রোঞ্জের মালকিন উঠে গেলেন ২৫ মিটার পিস্তলের ফাইনালে।

Updated By: Aug 2, 2024, 05:48 PM IST
 Manu Bhaker | Paris Olympics 2024: প্যারিসে ছুটছে মনু-রেল...হ্যাটট্রিকের সামনে জোড়া ব্রোঞ্জের মালকিন, ফের ফাইনালে
মনুর বন্দুক হাতে ফের কামাল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্যারিস অলিম্পিক্সে (Paris Olympics 2024) আগুনে পারফর্ম করে সব আলো কেড়ে নিয়েছেন মনু ভাকের (Manu Bhaker)। ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে ব্য়ক্তিগত দক্ষতায় ব্রোঞ্জ জেতার পাশাপাশি, তিনি ১০ মিটার এয়ার পিস্তলের মিশ্র দলগত ইভেন্টেও ব্রোঞ্জ জিতেছেন সরবজ্যোত সিংয়ের সঙ্গে (Manu Bhaker And Sarabjot Singh)।

প্যারিসে ছুটছে মনু-রেল... এবার হ্যাটট্রিকের সামনে জোড়া ব্রোঞ্জের মালকিন! আগেই জানা গিয়েছিল যে, মনু যদি ২৫ মিটার পিস্তলের ফাইনালে উঠতে পারেন, তাহলে ভারত ফের পদকের স্বপ্ন দেখবে মনুর হাত ধরে। আর সেই স্বপ্ন জিইয়ে রাখলেন হরিয়ানার বছর বাইশের শ্যুটার। শুক্রবার আবারও বন্দুক হাতে কামাল করলেন মনু। ২৫ মিটার পিস্তল ইভেন্ট ফাইনালের যোগ্যতা অর্জন পর্বে দ্বিতীয় স্থানে শেষ করলেন। শনিবার মনু নামবেন পদকের লক্ষ্যেই।

আরও পড়ুন: মনু-সরবজ্যোতদের জিতিয়েছেন ব্রোঞ্জ, দেশে ফিরে জানলেন বুলডোজার চলবে বাড়িতে!

এদিন যোগ্যতা অর্জন পর্বে প্রিসিশন ও ব়্যাপিড ফায়ার রাউন্ডের তিনটি সিরিজ মিলিয়ে ৬০০-র মধ্যে ৫৯০ স্কোর করেছেন তিনি। প্রিসিসন রাউন্ডের পর মনু ছিলেন তিন নম্বরে। তখন তাঁর স্কোর ছিল ৩০০-র মধ্যে ২৯৪। র‌্যাপিড রাউন্ডের পর মনু কিন্তু দুয়ে উঠে আসেন। এখানে তিনি স্কোর করেন ২৯৬। এদিন একে শেষ করেছেন হাঙ্গেরির ভেরোনিকা মেজর। তিনি মনুর থেকে দুই পয়েন্ট বেশি স্কোর করে সবার আগে শেষ করেছেন। তাঁর অলিম্পিক্স রেকর্ডও হয়েছে। ভেরোনিকা-মনুর পর রয়েছেন  ইরানের হানিয়ে রোস্তামিয়ান।  ৫৮৮ স্কোর করে তিনে থেমেছেন তিনি। মনু ছাড়াও এদিন আরেক ভারতীয় এশা সিংয়ের উপর নজর ছিল। কিন্তু তিনি পারলেন না। মোট ৫৮১ স্কোর করে যোগ্যতা অর্জন পর্বে ১৮ নম্বরে শেষ করতে হয় তাঁকে। 

আরও পড়ুন: এলেন দেখলেন জিতলেন, সিমোনের ৬ নম্বর সোনা! সাধে কী আর গলায় G.O.A.T লকেট

 

আরও পড়ুন, Swapnil Kusale | Paris Olympics 2024: কতটা চেনেন স্বপ্নিলকে? কৃষক পরিবারের ছেলে টিকিট কালেক্টরও! গর্ব করছে গোটা দেশ

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.