Manu Bhaker-Sarabjot Singh | Samresh Jung: মনু-সরবজ্যোতদের জিতিয়েছেন ব্রোঞ্জ, দেশে ফিরে জানলেন বুলডোজার চলবে বাড়িতে!

India's Shooting Coach Samresh Jung Gets House Demolition Notice: মনু-সরবজ্যোতদের জিতিয়েছেন ব্রোঞ্জ পদক, অথচ তাঁরই মাথা গোঁজার আস্তানা মুছে ফেলা হচ্ছে!

Updated By: Aug 2, 2024, 05:18 PM IST
Manu Bhaker-Sarabjot Singh | Samresh Jung: মনু-সরবজ্যোতদের জিতিয়েছেন ব্রোঞ্জ, দেশে ফিরে জানলেন বুলডোজার চলবে বাড়িতে!
সমরেশ পেলেন বাড়ি ভাঙার নোটিস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) চতুর্থ দিনে ভারতকে সুসংবাদ দিয়েছিলেন শ্যুটার মনু ভাকের ও সরবজ্যোত সিং (Manu Bhaker And Sarabjot Singh)। গত মঙ্গলবার দুপুরে ফ্রান্সের জাতীয় শ্যুটিং অ্যাকাডেমিতে ১০ মিটার এয়ার পিস্তলের মিশ্র দলগত ইভেন্টে ব্রোঞ্জ জিতেছিলেন তাঁরা। যদিও তার আগে মনু ১০ মিটার এয়ার পিস্তলের ব্য়ক্তিগত ইভেন্টেও জিতেছিলেন ব্রোঞ্জ। মনু-সরবজ্যোতদের পদক জিতিয়েছেন জাতীয় পিস্তল শ্যুটিং কোচ সমরেশ জং ( Samresh Jung)। কিন্তু   মনু-সরবজ্যোতদের প্যারিসে রেখেই, তড়িঘড়ি দেশে ফিরে এলেন তাঁদের কোচ! কারণ সমরেশকে জানানো হয়েছে যে, দু'দিনের ভিতর তাঁর বাড়ি বুলডোজার দিয়ে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হবে! 

আরও পড়ুন: সনাক্তকরণ ভারতেই, মহিলার ভেকে 'পুরুষ' প্যারিসে! রইল বিতর্কিত বক্সারের ঠিকুজি কুষ্ঠি

ঠিকই পড়লেন, মনুদের কোচের মাথা গোঁজার ঠিকানা মুছে ফেলা হচ্ছে। অর্জুন পুরস্কার জয়ী সমরেশ প্রাক্তন অলিম্পিয়ান শ্য়ুটার। তাঁরও প্রোফাইল দুর্দান্ত। এশিয়াডে ব্রোঞ্জ জেতার সঙ্গেই কমনওয়েলথে পাঁচ সোনা, একটি রুপো ও ব্রোঞ্জ জিতেছেন। বোঝাই যাচ্ছে তাঁর ক্য়ালিবার। এহেন জাতীয় কোচ থাকেন নয়াদিল্লি যমুনা নদীর তীরবর্তী খাইবার পাসের সিভিক লাইন্স অঞ্চলে। তাঁকে বাড়ি ভাঙার নোটিস পাঠিয়েছে আবাসন ও নগর বিষয়ক মন্ত্রণালয়ের ভূমি ও উন্নয়ন অফিস। জানানো হয়েছে যে, এই এলাকা প্রতিরক্ষা মন্ত্রণালয়ের। ফলে পুরো খাইবার পাস কলোনিই অবৈধ নির্মাণের ফল।

সংবাদসংস্থা এএনআই-কে সমরেশ জানিয়েছেন এই হৃদয়বিদারক সংবাদ। তিনি বলেন, 'এটা যে পরিকল্পনার মধ্যে ছিল, এই ব্য়াপারে আমি বিন্দুবিসর্গ জানতাম না। পুরো কলোনিকেই অবৈধ ঘোষণা করা হয়েছে। ১৯৫০ সাল থেকে আমার পরিবার এখানে। ৭৫ বছরের উপর হয়ে গেল। আমরা আদালতে গিয়েছিলাম কিন্তু আমাদের পিটিশন খারিজ করে দেওয়া হয়েছে। আমরা কিছুটা সময় চাই। এভাবে রাতারাতি ঘোষণা করে বলে দেওয়া হল যে, আগামিকাল ঘর ফাঁকা করে দিতে হবে! এভাবে হয় নাকি!' দেখা যাক এখন সমরেশের ভাগ্য়ে কী রয়েছে!

আরও পড়ুন: টাকার থলি নিয়ে একের পর এক প্রস্তাব, ১.৫ কোটিতেই এখন মনু করবেন এই কাজ!

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.