IPL 2021, RCB vs PBKS: রাহুলদের হারিয়ে প্লে-অফে কোহলিরা

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ১৬৪/৭

Updated By: Oct 3, 2021, 07:42 PM IST
IPL 2021, RCB vs PBKS: রাহুলদের হারিয়ে প্লে-অফে কোহলিরা

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ১৬৪/৭
পঞ্জাব কিংস ১৫৮/৬
৬ রানে জয়ী আরসিবি

নিজস্ব প্রতিবেদন: চেন্নাই সুপার কিংস (CSK) ও দিল্লি ক্যাপিটালসের (DC) পর এবার প্লে-অফে পৌঁছে গেল রয়্যাল চ্য়ালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB)। আইপিএলের (IPL 2021) ৪৮ নম্বর ম্যাচে মুখোমুখি হয়ছিল আরসিবি (Royal Challengers Bangalore, RCB) ও পঞ্জাব কিংস (Punjab Kings, PBKS)। রবিবাসরীয় 'ডাবল হেডার'-এর প্রথম ম্যাচে বেঙ্গালুরু ৬ রানে পঞ্জাবকে হারিয়ে পৌঁছে গেল প্লে-অফে। ১২ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে বিরাটরা এখন লিগ তালিকায় তিনে। একে চেন্নাই (১২ ম্যাচে ১৮ পয়েন্ট)। দুয়ে দিল্লি (১২ ম্যাচে ১৮ পয়েন্ট)। নেট রানরেটে এগিয়ে ধোনি অ্যান্ড কোং।

আরও পড়ুন: IPL 2021: 'তৃতীয় আম্পায়ার কি মদ্যপ'? প্রশ্ন ফ্যানের, পাড়িক্কলের আউট নিয়ে মহাবিতর্ক!

এদিন শারজা ক্রিকেট স্টেডিয়ামে বিরাট বাহিনী টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। গ্লেন ম্যাক্সওয়েল ও দেবদত্ত পাড়িক্কলের ব্যাটে আরসিবি নির্ধারিত ওভারে সাত উইকেট হারিয়ে ১৬৪ রান তোলে। পঞ্জাবের হয়ে মহম্মদ শামি ও মইসেস হেনরিকুয়েস তিন উইকেট করে পেয়েছেন। 

এই রান তাড়া করতে নেমে চেনা জুটি কেএল রাহুল ও ময়াঙ্ক আগরওয়াল শুরুটা দুর্দান্ত মেজাজে করেন। ১১ ওভারের মধ্যে ৯১ রান তুলে ফেলেন তাঁরা। রাহুল ৩৫ বলে ৩৯ করে ফিরে যান। এরপর ময়াঙ্ক কিছুক্ষণ লড়াই চালিয়ে যান। তিনি ১৬ ওভারের মাথায় ফিরে যান ৪২ বলে ৫৭ রান করে। তখন দলের স্কোর ১১৪। কিন্তু ময়াঙ্ক ফেরার পর সেভাবে কোনও ব্যাটসম্যানই দাঁড়াতে পারেননি। যুজবেন্দ্র চাহাল দুরন্ত বল করলেন এদিন। নির্দিষ্ট কোটার চার ওভার হাত ঘুরিয়ে ২৭ রান দিয়ে তিন উইকেট তুলে নেন। জর্জ গার্টন ও শাহবাজ আহমেদ নেন একটি করে উইকেট।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.