দেশের জার্সি পরতে কতটা গর্ববোধ করেন, বাউন্ডারি লাইনে দাঁড়িয়ে বুঝিয়ে দিলেন রোহিত

মুম্বইতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে রোহিত ১৬২ রানের ইনিংস খেলেছেন। 

Updated By: Oct 31, 2018, 02:33 PM IST
দেশের জার্সি পরতে কতটা গর্ববোধ করেন, বাউন্ডারি লাইনে দাঁড়িয়ে বুঝিয়ে দিলেন রোহিত

নিজস্ব প্রতিনিধি : সিরিজ এখন ২-১ হয়ে গিয়েছে। তাই ভারতীয় দলের প্রত্যেকে এখন রয়েছেন খোশমেজাজে। এমন সময় তাঁদের সঙ্গে কেউ অল্প-বিস্তর মজা করলেও রাগ-টাগ করছেন না বিরাট কোহলিরা। এই যেমন মুম্বইতে সিরিজের চতুর্থ ম্যাচের সময় দর্শকরা হঠাত্ করেই কোহলির সামনে অনুষ্কা...অনুষ্কা চিত্কার শুরু করে দিলেন। ব্যাপারটা যে মজা করেই করা হয়েছিল তা আর নিশ্চয়ই বলার অপেক্ষা রাখে না। অন্য সময় হলে কোহলি কী মনে করতেন কেউ জানে না। মুড অফ থাকলে বিরাট হয়তো বিরূপ প্রতিক্রিয়া জাহির করতে পারতেন। কিন্তু এদিন সেরকম কিছুই করলেন না। বরং দর্শকদের ইঙ্গিত করে আরও জোরে অনুষ্কার নাম ধরে চেঁচাতে বললেন।

আরও পড়ুন-  মুম্বইয়ে মোবাইলে ব্যস্ত টিম ইন্ডিয়া! তিরুবনন্তপুরমে উষ্ণ অভ্যর্থনায় স্বাগত...

প্রায় একইরকম কাণ্ড ঘটেছে রোহিত শর্মার সঙ্গেও। তবে এক্ষেত্রে তাঁর স্ত্রী ঋত্বিকার নাম ধরে কেউ ডাকেননি। বরং রোহিত যখন ফিল্ডিং দেওয়ার জন্য বাউন্ডারি লাইনে দাঁড়িয়েছিলেন তখন দর্শকর তাঁর নাম ধরেই ডাকছিলেন। এমন ব্যাপার ভারতীয় ক্রিকেটে নতুন কিছু নয়। এর আগে সচিন তেণ্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়, রাহুল দ্রাবিড়দের নাম ধরেও চিত্কার জুড়েছে দর্শকরা। এবার রোহিত...রোহিত। তা ছাড়া মুম্বইতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে রোহিত ১৬২ রানের ইনিংস খেলেছেন। এমন দিনে দর্শকরা তাঁর নাম ধরে ডাকবেন, এটাই স্বাভাবিক। তবে দর্শকদের ডাকে সাড়া দিয়েও ব্যতিক্রমী একটা কাণ্ড করলেন রোহিত শর্মা। 

আরও পড়ুন-  খলিলকে সতর্ক করল আইসিসি!

রোহিত শর্মা দর্শকদের বললেন, রোহিত রোহিত নয়। বরং ইন্ডিয়া ইন্ডিয়া বলে চেঁচাতে। একটি ভিডিওতে দেখা যাচ্ছে, রোহিত দর্শখদের দিকে ইঙ্গিত করে নিজের গায়ের জার্সিতে লেখা ইন্ডিয়া শব্দটা দেখাচ্ছেন। আর ইঙ্গিতে বোঝাতে চাইছেন, তাঁর নাম নয়, বরং দেশের নাম ধরে ডাকুন দর্শকরা। রোহিতের এমন দেশভক্তি নিয়ে প্রবল আলোচনা এখন ভারতীয় ক্রিকেট মহলে। একজন ক্রিকেটারের কাছে দেশের জার্সি পরে খেলাটা সবসময়ই স্পেশাল। যে কোনও ক্রিকেটারই দেশের জার্সিতে খেলার স্বপ্ন দেখেন। রোহিতের সেই স্বপ্ন পূরণ হয়েছে দীর্ঘদিন। কিন্তু এখনও তিনি দেশের ওই নীল রঙা জার্সি পরে খেলতে সমান গর্ব অনুভব করেন। রোহিতর এমন একখানা কাণ্ড যেন সেটাই বুঝিয়ে দিয়ে গেল। প্রশংসিত হল তাঁর দেশপ্রেম।

.