মরা মাছের চোখ খুবলে খেলেন রজার ফেডেরার

পাহাড়-জঙ্গলে থাকার ভয়াবহ অভিজ্ঞতা তিনি নিজে মুখে জানাবেন।

Updated By: Sep 19, 2018, 04:21 PM IST
মরা মাছের চোখ খুবলে খেলেন রজার ফেডেরার

নিজস্ব প্রতিনিধি : ''টেনিস কোর্টে আমাকে অনেকে কঠিন প্লেয়ার হিসাবে দেখেছে। কিন্তু বিশ্বাস করুন, এই পাহাড় আর ভয়ঙ্কর জঙ্গলের মাঝে আমি প্রচণ্ড ভয়ে রয়েছি।'' রজার ফেডেরারের মুখে কথাগুলো শুনে হেসে উঠেছিলেন বিয়ার গ্রিলস। প্রায় সঙ্গে সঙ্গে বলে উঠলেন, ''হেলিকপ্টার থেকে এই পাহাড়টাকে দেখলে সুন্দরী বলে মনে হবে। কিন্তু এই পাহাড়ের মাটিতে পা রাখলেই বোঝা যাবে, এখানে একটা রাত কাটানো কখনও কখনও কতটা ভয়ঙ্কর! রজার ফেডেরার, এবার জীবনের সব থেকে কঠিন ম্যাচটার জন্য রেডি হও।''

আরও পড়ুন-  ২ ঘণ্টায় ৪ কেজি ওজন কমিয়ে সোনা জিতেছিলেন মেরি কম!

ডিসকভারি চ্যানেলের একটি নতুন সিরিজে একসঙ্গে দেখা যাবে বিয়ার গ্রিলস ও রজার ফেডেরারকে। সিরিজের নাম- রানিং ওয়াইল্ড উইথ বিয়ার গ্রিলস। এটি মূলত রিয়ালিটি শো। সুইশ আল্পসের একটা অংশে একসঙ্গে থাকবেন দুজনে। বলা ভাল, 'সারভাইভ' করবেন। সিরিজের শুটিং হয়ে গিয়েছে। সেখানে একটা সময় বিয়ার গ্রিলসের সঙ্গে পাহাড়ে চলতে চলতে বরফের নিচে থাকা মরা মাছের চোখ খুবলে খেতে হয়েছে টেনিস সম্রাট ফেডেরারকে। ঠিক যেমন বিয়ার গ্রিলস পাহাড়ে-জঙ্গলে থাকাকালীন করে থাকেন আর কী! এক্ষেত্রে বিয়ার গ্রিলস তাঁকে মাছের চোখ খাওয়ার উপকারিতা বুঝিয়েছেন। বিয়ার গ্রিলসকে বলতে শোনা গিয়েছে, ''মাছের চোখ প্রোটিনে ঠাঁসা খাবার। পাহাড়ে-জঙ্গলে আটকে পড়লে খাবারে বাছ-বিচার করতে নেই। হাতের সামনে প্রোটিনের ভাণ্ডার পেলে ঝাঁপিয়ে পড়তে হয়। মরা মাছের চোখ হলেও মুখ ফেরাতে নেই।'' ফেডেরারকে কখনও আবার বরফের মতো ঠাণ্ডা জলে দাঁড়িয়ে থাকতে হয়েছে। এত ঝক্কি পোহানোর পর ফেডেরার বলছেন, আমি সব সময় টিভি শো-তে বিয়ারকে এসব আজেবাজে জিনিস খেতে দেখেছি। কিন্তু এগুলো কখনও আমাকেও খেতে হবে বলে ভাবিনি। বরং মনে মনে ভাবতাম, জীবনে কোনওদিন খেতে না পেলেও এগুলো খাব না।

আরও পড়ুন-  এ কি! ঝুঁকির রাইডিং শেখাচ্ছেন বিরাট কোহলি?

এই সিরিজের জন্য বিয়ার গ্রিলসের সঙ্গে ফেডেরারকে বেশ কয়েকটা দিন পাহাড়ে-জঙ্গলে ঘুরে বেড়াতে হয়েছে। রজার সেই সব অভিজ্ঞতা সময়মতো সমর্থকদের সঙ্গে শেয়ার করবেন বলে জানিয়েছেন। পাহাড়-জঙ্গলে থাকার ভয়াবহ অভিজ্ঞতা তিনি নিজে মুখে জানাবেন।

.