‘এটা স্রেফ একটা ক্রিকেট ম্যাচ’, ভারত-পাক ম্যাচ নিয়ে টুইট সানিয়া মির্জার

মিসেস মালিকের ৫০ শব্দের টুইটের মোদ্দা কথা হল- নিজের সেরাটা দাও, তবে ভুলে যেও না, এটা স্রেফ একটা ক্রিকেট ম্যাচ।

Updated By: Sep 19, 2018, 03:14 PM IST
‘এটা স্রেফ একটা ক্রিকেট ম্যাচ’, ভারত-পাক ম্যাচ নিয়ে টুইট সানিয়া মির্জার

নিজস্ব প্রতিবেদন: দুবাই-তে ভারত-পাক ম্যাচ শুরু হতে আর কয়েক ঘণ্টা বাকি, এরই মধ্যে টুইট করে দুই দেশের ক্রিকেট অনুরাগীদের মধ্যে উত্তেজনা আরও বাড়িয়ে দিলেন ভারতীয় টেনিস তারকা সানিয় মির্জা। মিসেস মালিকের ৫০ শব্দের টুইটের মোদ্দা কথা হল- নিজের সেরাটা দাও, তবে ভুলে যেও না, এটা স্রেফ একটা ক্রিকেট ম্যাচ।

খুব স্বাভাবিক ভাবেই কোনও নির্দিষ্ট দলের হয়ে গলা ফাটাননি সানিয়া। বলা ভাল দুই দলের ক্রিকেটারদেরকে উদ্দেশ্য করেই টুইট করেছেন ভারতের এই টেনিস তারকা।

প্রসঙ্গত এশিয়া কাপে এই পর্যন্ত ১১ বার মুখোমুখি হয়েছে ভারত পাকিস্তান। তার মধ্যে ৬ ম্যাচে জয় পেয়েছে ভারত। ৪ ম্যাচে জয় এসেছে পাকিস্তানের। আর একটি ম্যাচ থেকেছে অমীমাংসিতই।  তবে ক্রিকেটীয় মহারণে এখনও ভারতের থেকে ঢের এগিয়ে ইমরানের দেশই। এখনও পর্যন্ত খেলা ১৩৪টি একদিনের আন্তর্জাতিকে মুখোমুখি হয়েছে ভারত-পাকিস্তান। সেখানে কেবল মাত্র ৫২ ম্যাচেই চির প্রতিদ্বন্দ্বীকে হারাতে পেরেছে ভারত। অন্যদিকে ভারতকে পাকিস্তান হারিয়েছে ৭৩টি ম্যাচে। নিরপেক্ষ ভেনুতেও পাকিস্তান ভারতের থেকে অন্তত ১০টি ম্যাচে এগিয়ে। ভারত বা পাকিস্তানের বাইরে এখনও পর্যন্ত ৭২ বার মুখোমুখি হয়েছে এই দুই প্রতিদ্বন্দ্বী। তার মধ্যে ৪০টি ম্যাচেই জয় লাভ করেছে পাক দল। ভারত এখনও পর্যন্ত ৩০টি ম্যাচেই জয় অর্জন করতে পেরেছে। ২টি ম্যাচে কোনও ফয়সলা হয়নি। সেদিক থেকে দেখতে গেলে পাকিস্তান ভারতের থেকে খানিকটা এগিয়েই।

১৫ মাস আগের শেষ মোকাবিলাতেও পাকিস্তানের কাছে হেরেছিল ভারত। সে বার ইংল্যান্ডে চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে সরফরজ আহমেদের পাকিস্তান বড় ব্যবধানে হারিয়েছিল বিরাটের নেতৃত্বাধীন ভারতকে। যশপ্রীত বুমরাহের নো বলের খেসারত দিতে হয়েছিল গোটা দলকে। ব্যাটিংয়েও আমেরের সুইংয়ে পরাস্ত হয়েছিলেন রান মেশিন কোহলিও। ওই ম্যাচে হার্দিকের অর্ধ-শতরানের ইনিংস ছাড়া আর তেমন কিছুই পায়নি মেন ইন ব্লু। যার ফলস্বরূপ ট্রফিও সারা টুর্নামেন্টে জিতে এসে ফাইনালে এসে ট্রফি হাতছাড়া হয়েছিল ভারতের। তবে এখনকার পরিস্থিতি অনেকটাই আলাদা।

আরও পড়ুন- ২ ঘণ্টায় ৪ কেজি ওজন কমিয়ে সোনা জিতেছিলেন মেরি কম!

বিরাট বিশ্রামে। পাকিস্তান দলেও হয়েছে বেশ কিছু রদবদল। দাবি রেখে বলা মুশকিল- ভারত জিতবে, বা পাকিস্তান জিতবেই। সিংহভাগ কিংবদন্তির-ই ভবিষ্যদ্বাণী, এই ম্যাচ ফিফটি -ফিফটি। 

.