যে খেলাতে কুড়িতেই বুড়ি!

কুড়িতেই বুড়ি। প্রবাদটা এই খেলাটার অনেক সময়ই খেটে যায়। বিশ্বের বেশিরভাগ খেলাতে যে বয়সটাকে মনে করা হয় কেরিয়ার শুরু হওয়ার , সেই বয়সেই অন্য একটি জনপ্রিয় খেলাতে অবসর নিয়ে নেওয়ার মত ঘটনা ঘটে। এই যেমন রিও অলিম্পিকে জিমন্যাস্টিকে নজরকাড়া পারফরম্যান্স করা রুবি হাররল্ড।

Updated By: Aug 23, 2016, 01:39 PM IST
যে খেলাতে কুড়িতেই বুড়ি!

ওয়েব ডেস্ক: কুড়িতেই বুড়ি। প্রবাদটা এই খেলাটার অনেক সময়ই খেটে যায়। বিশ্বের বেশিরভাগ খেলাতে যে বয়সটাকে মনে করা হয় কেরিয়ার শুরু হওয়ার , সেই বয়সেই অন্য একটি জনপ্রিয় খেলাতে অবসর নিয়ে নেওয়ার মত ঘটনা ঘটে। এই যেমন রিও অলিম্পিকে জিমন্যাস্টিকে নজরকাড়া পারফরম্যান্স করা রুবি হাররল্ড।

আরও পড়ুন- খেলরত্ন, অর্জুন পুরস্কার কারা পাচ্ছেন?জানুন

২০১৪ গ্লাসগো কমনওয়েলথ গেমসে রুবি সোনা জেতেন। এরপর রিওতে সোনার লক্ষ্যে নেমে অলরাউন্ড ফাইনালে নেমে অল্পের জন্য পদক হাতছাড়া হয়। মিষ্টি মেয়ে রুনি হাররল্ডের বয়স মাত্র ২০। কুড়ি বছর বয়সেই অবসর ঘোষণা করলেন। হ্যাঁ, মাত্র ২০ বছর বয়সেই। কারণ রুবি বলেছেন, ''শরীর আর চলছে না। অনেকটা ধকল পড়ে গিয়েছে। গোটা বিশ্বে ঘুরেল খেলার আর চাপটা নিতে পারছি না।'' রুবি একা নন অনেক জিমন্যাস্টই অন্যান্য খেলার চেয়ে খুব কম বয়েসেই জিমন্যাস্টে অবসর ঘোষণা করেন। তবে ব্যতিক্রমও আছে।        

.