R Ashwin: 'ধোনি শ্রেষ্ঠ, কিন্তু...' অশ্বিনের চোখে এগিয়ে রোহিত! বোঝালেন পয়েন্ট ধরে ধরে

R Ashwin On MS Dhoni And Rohit Sharma: এমএস ধোনি ও রোহিত শর্মা। দু'জনকেই অধিনায়ক হিসেবে পেয়েছেন আর অশ্বিন। এবার চেন্নাইয়ের তারকা জানালেন কেন তিনি রোহিতকেই এগিয়ে রাখছেন।

Updated By: Dec 1, 2023, 06:56 PM IST
R Ashwin:  'ধোনি শ্রেষ্ঠ, কিন্তু...' অশ্বিনের চোখে এগিয়ে রোহিত! বোঝালেন পয়েন্ট ধরে ধরে
অশ্বিন এগিয়ে রাখলেন রোহিতকেই

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হতে পারে ভারতের তীরে এসে তরী ডুবেছে। ফাইনালে গিয়ে আটকে গিয়েছিল টিম। কিন্তু তার আগে পর্যন্ত রোহিত শর্মা (Rohit Sharma) অ্যান্ড কোং বিশ্বকাপে ছিল অপ্রতিরোধ্য। টানা আট ম্য়াচ জিতে আয়োজক দেশই সবার আগে চলে গিয়েছিল বিশ্বকাপের শেষ চারে। এরপরের দুই ম্য়াচও জেতে ভারত। রোহিত হয়তো দেশকে ট্রফি জেতাতে পারেননি। ট্র্যাজিক নায়ক হিসেবেই থেকে গিয়েছেন তিনি। তবে রোহিতের অধিনায়কত্বের প্রশংসা করছে বাইশ গজ। তাঁর নিঃস্বার্থ ক্রিকেটেই মোহিত হয়েছে ক্রিকেটপ্রেমীরা। ওপেন করতে নেমে, তাঁর ব্য়াট প্রতি ম্য়াচেই কথা বলেছিল। ছোট ইনিংস খেললেও, ভারতের হয়ে শুরুটা দারুণ করতেন তিনি। সদ্য় শেষ হওয়া কাপযুদ্ধে সর্বাধিক রান করেছিলেন বিরাট (১১ ম্য়াচে ৭৬৫ রান), দুয়ে ছিলেন রোহিত (১১ ম্য়াচে ৫৯৭ রান)। রোহিতের সঙ্গে স্বাভাবিক ভাবেই তুলনা টানা হয়েছিল কিংবদন্তি এমএস ধোনির (MS Dhoni)। ট্রফির বিচারে যিনি দেশের সর্বকালের শ্রেষ্ঠ অধিনায়ক। তবে রোহিতের সতীর্থ ভারতীয় দলের নক্ষত্র কিন্তু ধোনির থেকে এগিয়ে রাখছেন রোহিতকেই। আর অশ্বিন (R Ashwin) ধোনি এবং রোহিতের অধিনায়কত্বে খেলেছেন। এবার তিনি পয়েন্ট ধরে বোঝালেন যে, কেন তাঁর বিচারে ধোনির চেয়ে এগিয়ে হিটম্য়ান।

আরও পড়ুন: Mitchell Marsh: 'আবার করব', গলায় কার্যত বেশ করেছির সুর! বিশ্বকাপ বিতর্কে মুখ খুললেন অজি

অশ্বিন তাঁর ইউটিউব চ্যানেলে প্রতিদিনই কোনও না কোনও বিষয় নিয়ে কথা বলেন। এবার তিনি রোহিতের ভূয়সী প্রশংসায় কিছু কথা বলেছেন। তারকা স্পিনার বলেন, 'আপনি একবার ভারতীয় ক্রিকেটের দিকে দেখুন, সবাই আপনাকে বলবে এমএস ধোনি শ্রেষ্ঠ অধিনায়ক। কিন্তু রোহিত শর্মা একজন অসাধারণ মানুষ। দলের প্রতিটি প্লেয়ারকে ও বোঝে। আমাদের সবার পছন্দ, অপছন্দ জানে রোহিত। অসাধারণ বোঝাপড়া। ব্যক্তিগত ভাবে সকলকে জানার চেষ্টা করে।' বিশ্বকাপের ১১ ম্য়াচেই অশ্বিন ছিলেন ডাগআউটে। কুলদীপ যাদবই ছিলেন ভারতের প্রথম পছন্দ। মনে করা হয়েছিল যে, অশ্বিন ফাইনালে খেলবেন। কিন্তু না গত ১৯ নভেম্বরও অশ্বিন বেঞ্চেই ছিলেন। একটি ম্য়াচেও সুযোগ না পাওয়ার আক্ষেপ নেই অশ্বিনের। সাফ বলে দিলেন দলই সবার আগে। এই প্রসঙ্গে তাঁর সংযোজন, 'আমার ফাইনালে খেলার প্রসঙ্গে বলব, সবার আগে দলের কম্বিনেশন। তারপরে সব। সহানুভূতি নিয়ে আমি প্রচুর ভাবি। এটা অন্য কারোর জুতোয় পা গলিয়ে, তার দৃষ্টিকোণ থেকে দেখার মতো। আমি যদি রোহিতের জায়গায় থাকতাম, তাহলে আমি ১০০ বার ভাবতাম উইনিং কম্বিনেশনে হাত দেওয়ার আগে। কেন একজন স্পিনারের জন্য ফাস্ট বোলারকে বসানো হবে? সত্যি বলতে আমি রোহিতের ভাবনাচিন্তা বুঝি। ফাইনাল বড় ব্য়াপার। আমি ঠিক যেমন খেলার জন্য়ও তৈরি ছিলাম, তেমনই সুযোগ না পেলে, এনার্জি ড্রিংক নিয়ে মাঠে গিয়ে, দলকে তাতানোর জন্য়ও প্রস্তুত ছিলাম। সবের জন্য়ই মানসিক ভাবে প্রস্তুত ছিলাম।' অশ্বিন বুঝিয়ে দিলেন সত্যিই তিনি টিমম্য়ান।

আরও পড়ুন: AB de Villiers: সিংহের দেশে ভয়ংকর হবেন এই ভারতীয়, বিরাট ভবিষ্যদ্বাণী প্রোটিয়া কিংবদন্তির

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.