চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে নাও খেলা হতে পারে পিএসজি-র ব্রাজিলিয় তারকা নেইমারের

আর নির্বাসিত না হলেও উয়েফার দেওয়া করোনা পরবর্তী সময়ে সুরক্ষা নীতি অনুযায়ী, পর্তুগালের লিসবনে নেইমারকে ১২ দিন হোটেলে কোয়ারেন্টিনে থাকতে হবে।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Aug 19, 2020, 10:33 AM IST
চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে নাও খেলা হতে পারে পিএসজি-র ব্রাজিলিয় তারকা নেইমারের
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন: আরবি লাইপজিগকে হারিয়ে প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠেছে পিএসজি। লিসবনে রবিবার চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে পিএসজি-র সামনে বায়ার্ন এবং লিওঁ-র মধ্যে জয়ী দল মুখোমুখি হবে। কিন্তু এই চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে নাও খেলা হতে পারে পিএসজি-র ব্রাজিলিয় তারকা নেইমারের। কারণ ম্যাচ শেষে তিনি ভুল করেছেন... আর সেই ভুলের কারণে একটি ম্যাচ নির্বাচিত হতে পারেন নেইমার। আর নির্বাসিত না হলেও উয়েফার দেওয়া করোনা পরবর্তী সময়ে সুরক্ষা নীতি অনুযায়ী, পর্তুগালের লিসবনে নেইমারকে ১২ দিন হোটেলে কোয়ারেন্টিনে থাকতে হবে।

করোনা পরবর্তী সময়ে চ্যাম্পিয়ন্স লিগ শুরু করার আগে বেশ কিছু নিয়ম নীতির কথা জানায় উয়েফা। তার মধ্যে উল্ল্যেখযোগ্য হল, অনুমতি ছাড়া বাইরে যাওয়া যাবে না, একই রুমে একজন থাকতে পারবেন,  করোনা আক্রান্ত দলের অন্তত ১৩ জন সুস্থ থাকলেই ম্যাচ খেলতে পারবে, ম্যাচ শেষে জার্সি অদল-বদল করা যাবে না।

 

কিন্তু আরবি লাইপজিগের বিরুদ্ধে ম্যাচ শেষে জার্সি অদল-বদল করেছেন নেইমার। লাইপজিগের ফুটবলার মার্সেল হেলস্টেনবার্গ-এর সঙ্গে জার্সি অদল-বদল করেছেন ব্রাজিলিয় তারকা। ম্যাচ শেষে তাঁকে জড়িয়ে ধরে নেইমার তাঁর জার্সি খুলে দেন। হেলস্টেনবার্গও নেইমারকে তাঁর জার্সি উপহার দেন। কিন্তু উয়েফার করোনা সুরক্ষা নীতি অনুযায়ী, জার্সি বদল করলে তাকে ১২ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। এমনকি এক ম্যাচ নির্বাসিতও হতে পারেন। যদি নির্বাসিত না করা হয় নেইমারকে, তবে নিয়ম অনুযায়ী, ১২ দিনের জন্য আইসোলেশনে যেতে হবে নেইমারকে। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল রবিবার। সেক্ষেত্রে নেইমারের আইসোলেশন ৫ দিন হচ্ছে। তাই নেইমারের ফাইনালে খেলা নিয়ে অনিশ্চয়তা থেকেই যাচ্ছে।

 

নেইমারের এই ভুল কি ইচ্ছাকৃত? নাকি অজান্তেই করে ফেলেছেন এমন ভুল! উয়েফার কি তাঁর এই ভুল ক্ষমা করে দেবে? নেইমারের ভাগ্যে কি অপেক্ষা করছে ... চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে নেইমার খেলতে পারবেন তো! প্রশ্নটা থাকছেই...

আরও পড়ুন - ক্লাবের ৫০তম বর্ষে প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে পিএসজি

 

.