BJP সাংসদের দৌত্যে কলকাতা ময়দানে মতুয়া-দল

গড়ের মাঠে এবার বড়মার নাতি।

Updated By: Mar 25, 2021, 11:11 PM IST
BJP সাংসদের দৌত্যে কলকাতা ময়দানে মতুয়া-দল

নিজস্ব প্রতিবেদন: ভোটের বাজারে (West Bengal Election 2021) কদর বেড়েছে অনেকটাই। আর খেলার মাঠে? কলকাতা ফুটবল লিগেও এবার অংশ নিতে চলেছে মতুয়াদের দল। তবে স্বনামে নয়, সঙ্গে নিতে হচ্ছে প্রথম ডিভিশনের ক্লাব মিলনবীথিকে। ক্লাব কর্তাদের ইতিমধ্যেই বৈঠকও সেরে ফেলেছেন বিজেপি সাংসদ, মতুয়াদের বড়মা বীণাপানি দেবীর নাতি শান্তনু ঠাকুর।

এ রাজ্যে মতুয়া সম্প্রদায়ের মানুষের সংখ্যা কম নয়। ভোটে নিরিখে, সত্তরটিরও বেশি বিধানসভা কেন্দ্রে 'বড় ফ্যাক্টর' মতুয়ারাই। একুশের ভোটের আগে 'মতুয়াগড়' গাইঘাটায় জনসভা করে গিয়েছেন খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। পিছিয়ে নেই মমতা বন্দ্যোপাধ্যায়ও (Mamata Banerjee)। মতুয়াদের আবার নিজস্ব একটি ফুটবল দল আছে। নাম 'মতুয়া ফুটবল ক্লাব'। কিন্তু নানা কারণে এই ক্লাব খেলতে পারছিল না কলকাতা লিগে। অবশেষে সেই জটল কাটল।

আরও পড়ুন: IFA-র নজিরবিহীন সিদ্ধান্ত, কলকাতা লিগ এবার বয়সভিত্তিক

জানা গিয়েছে, মতুয়াদের সঙ্গে প্রথম ডিভিশনে ক্লাব মিলনবীথি যোগাযোগা করিয়ে দেন ময়দানের পোড়খাওয়া কোচ রঘু নন্দী। সোমবার এরিয়ান ক্লাবে মিলনবীথির কর্তাদের সঙ্গে বৈঠকে বসেন বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর। মিলনবীথি তাদের ফুটবল বিভাগের পুরো দায়িত্ব ছেড়ে দিচ্ছে মতুয়া ফুটবল ক্লাবকে। মতুয়াদের ফুটবলের দায়িত্ব যিনি রয়েছেন, সেই গৌতম ঠাকুর জানিয়েছেন, 'মিলনবীথির সঙ্গে পাঁচ বছরের চুক্তিতে কলকাতা লিগে খেলবে আমাদের টিম। ক্লাবের নতুন নাম হবে 'মতুয়া মিলনবীথি ফুটবল ক্লাব’। খুব তাড়াতাড়ি মিলনবীথির কর্তারা আইএফএকে সরকারি ভাবে জানিয়ে আবেদন করবে।' তবে, দুই দলে জার্সি রং- থাকবে। এমনকী, সেই জার্সিতে থাকছে মিলনবীথি ও মতুয়াদের আলাদা লোগোও। যদিও  ফুটবল পরিচালনার জন‍্য মতুয়া ফুটবল ক্লাবের কর্তারাই নতুন কমিটি গড়ার সুযোগ পাচ্ছে। 

.