নৈতিক জয়! ফের হায়দ্রাবাদ ক্রিকেট অ্যাসোসিয়শনের সভাপতি পদে Mohammad Azharuddin

পাঁচ শীর্ষ পদাধিকারীকে সাময়িকভাবে বরখাস্ত 

Updated By: Jul 5, 2021, 07:31 AM IST
নৈতিক জয়! ফের হায়দ্রাবাদ ক্রিকেট অ্যাসোসিয়শনের সভাপতি পদে Mohammad Azharuddin

নিজস্ব প্রতিবেদন: হায়দ্রাবাদ ক্রিকেট অ্যাসোসিয়শনের (Hyderabad Cricket Association) সভাপতি পদে ফের আসীন হলেন মহম্মদ আজহারউদ্দিন (Mohammad Azharuddin)। রবিবার এমনই নির্দেশ দিয়েছেন ওম্বুডসম্যান (Ombudsman) বিচাপরপতি দীপক ভার্মা। একইসঙ্গে  এইচসিএর কাউন্সিলের পাঁচ শীর্ষ পদাধিকারীকে সাময়িকভাবে বরখাস্ত করেছেন তিনি। এক অন্তর্বর্তী নির্দেশে সহ-সভাপতি কে জন মনোজ, সচিব বিজয়ানন্দ, যুগ্ম সচিব নরেশ শর্মা, কোষাধ্যক্ষ সুরেন্দ্র আগরওয়াল ও কাউন্সিলর পি অনুরাধাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আজহারকে এইচসিএ সভাপতির পদ থেকে সাসপেন্ড করেছিলেন তাঁরা।

হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি পদ থেকে আজহারকে সরানোর পাশাপাশি তাঁর সদস্যপদ খারিজ করেছিলেন সচিব-সহ কয়েকজন কর্তা, যাঁরা আজহারের বিরোধী শিবির বলে পরিচিত। এদিনের অন্তর্বর্তী নির্দেশে বিচারপতি ভার্মা জানান,  আজহারের বিরুদ্ধে ওঠা অভিযোগ সম্পর্কে ওম্বুডসম্যানকে কিছু জানানো হয়নি। অভিযোগের কোনো আইনি প্রমাণ নেই। তিনি আরও বলেন, 'শীর্ষ কাউন্সিল হাইকোর্টকে না জানিয়ে নিজে নিজে এই সিদ্ধান্ত নিতে পারে না।' পাঁচ সদস্যের বিরুদ্ধে শোকজ  নোটিস জারি করেন তিনি। জানান, আজহারের বিরুদ্ধে কোনো অ্যাকশন নেওয়া থেকে যেন কা উন্সিল বিরত থাকে।

আরও পড়ুন: Shahid Afridi র বেছে নেওয়া 'চিত্তাকর্ষক' ক্রিকেটারদের তালিকায় মাত্র একজন ভারতীয়!

আজহার আগেই জানিয়েছিলেন, সংবিধান অনুযায়ী সচিব বার্ষিক সাধারণ সভা, বিশেষ সাধারণ সভা, অ্যাপেক্স কাউন্সিলের মিটিং, গভর্নিং কাউন্সিলের মিটিং ডাকতে পারেন সভাপতির সঙ্গে আলোচনা করে তাঁর অনুমতি নিয়েই। কিন্তু সচিব সেটা করেননি বলে আজহার দাবি করেছিলেন। সব মিলিয়ে, আইনি পথেই নৈতিক জয় হল আজহারের।

আরও পড়ুন: বিশেষ ভাবে সক্ষম ফ্যানের শুভেচ্ছা পেয়ে তার জন্য প্রার্থনা করলেন Babar Azam

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 
.