আইসিসি আয়োজিত পুরুষদের টি২০ ম্যাচে আম্পায়ারিং করলেন মহিলারা!

আইসিসির কোনো টুর্নামেন্টে প্রথমবারের মতো এক ম্যাচে আম্পায়ারিং করলেন দু’জন মহিলা। আইসিসি ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন্স লিগ ডিভিশন ফাইভে ওমান ও নাইজেরিয়ার ম্যাচে আম্পায়ার ছিলেন ইংল্যান্ডের সু রেডফার্ন ও ওয়েস্ট ইন্ডিজের জ্যাকুলিন উইলিয়ামস। ইতিহাসের পাতায় নাম লেখালেন তাঁরা। ম্যাচে ১৮১ রানে জিতেছে ওমান। এই ম্যাচে মাঠের আম্পায়ার হিসেবে স্কটল্যান্ডের অ্যালেক্স ডুডলসের সঙ্গে দায়িত্ব পালন করেন রেডফার্ন। অন্যদিকে থার্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেন উইলিয়ামস। আইসিসির প্রমীলা টুর্নামেন্টে নারীরা আম্পায়ারিং করেছেন। গত নভেম্বরে থাইল্যান্ডে নারীদের টি ২০ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে চারজন নারী আম্পায়ারের মধ্যে রেডফার্ন ও উলিয়ামস ছিলেন।

Updated By: May 24, 2016, 11:55 AM IST
আইসিসি আয়োজিত পুরুষদের টি২০ ম্যাচে আম্পায়ারিং করলেন মহিলারা!

ওয়েব ডেস্ক: আইসিসির কোনো টুর্নামেন্টে প্রথমবারের মতো এক ম্যাচে আম্পায়ারিং করলেন দু’জন মহিলা। আইসিসি ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন্স লিগ ডিভিশন ফাইভে ওমান ও নাইজেরিয়ার ম্যাচে আম্পায়ার ছিলেন ইংল্যান্ডের সু রেডফার্ন ও ওয়েস্ট ইন্ডিজের জ্যাকুলিন উইলিয়ামস। ইতিহাসের পাতায় নাম লেখালেন তাঁরা। ম্যাচে ১৮১ রানে জিতেছে ওমান। এই ম্যাচে মাঠের আম্পায়ার হিসেবে স্কটল্যান্ডের অ্যালেক্স ডুডলসের সঙ্গে দায়িত্ব পালন করেন রেডফার্ন। অন্যদিকে থার্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেন উইলিয়ামস। আইসিসির প্রমীলা টুর্নামেন্টে নারীরা আম্পায়ারিং করেছেন। গত নভেম্বরে থাইল্যান্ডে নারীদের টি ২০ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে চারজন নারী আম্পায়ারের মধ্যে রেডফার্ন ও উলিয়ামস ছিলেন।

আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডসের মধ্যে উদ্বোধনী ম্যাচে রেডফার্ন মাঠে ও উইলিয়ামস থার্ড আম্পায়ারের দায়িত্ব পালন করেছিলেন। ২০১৪ সালে পুরুষদের আইসিসি টুর্নামেন্টে প্রথমবার আম্পায়ারিং করেন ক্যাথি ক্রস। তবে এই প্রথম পুরুষদের একটি ম্যাচে দু’জন নারী আম্পায়ারিং করলেন। ৩৮ বছর বয়সী রেডফার্ন ইংল্যান্ডের নারী দলের প্রাক্তন টেস্ট ক্রিকেটার। অন্যদিকে ৪০ বছর বয়সী উইলিয়ামস এ বছরের শুরুতে ওয়েস্ট ইন্ডিজের ৫০ ওভার ঘরোয়া ক্রিকেট ম্যাচে প্রথম নারী হিসেবে আম্পায়ারের দায়িত্ব পালন করেন।

.