FIFA World Cup 2026 Qualifier: স্টিমাচের আবেদনেই সায় ফেডারেশনের, যুবভারতীতেই হাইভোল্টেজ দ্বৈরথ

Kolkata to host India's upcoming FIFA World Cup 2026 Qualifier against Kuwait: স্টিমাচ চা চেয়েছিলেন ঠিক সেটাই হচ্ছে। জানিয়ে দিল ফেডারেশন।

Updated By: Mar 11, 2024, 07:44 PM IST
FIFA World Cup 2026 Qualifier: স্টিমাচের আবেদনেই সায় ফেডারেশনের, যুবভারতীতেই হাইভোল্টেজ দ্বৈরথ
স্টিমাচই চেয়েছিলেন কলকাতায় খেলতে

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ছাব্বিশের ফিফা বিশ্বকাপ (FIFA World Cup 2026) ও সাতাশের এএফসি এশিয়ান (AFC Asian Cup 2027) কাপের যুগ্ম বাছাই পর্বের দ্বিতীয় রাউন্ডে ভারত খেলবে কুয়েতের বিরুদ্ধে (India vs Kuwait)। সূচি অনুযায়ী আগামী ৬ জুলাই সুনীল ছেত্রী অ্যান্ড কোংয়ের দ্বৈরথ। তবে ভেন্য়ু চূড়ান্ত ছিল না। এবার রণাঙ্গন স্থির হয়ে গেল। নিজামের শহর হায়দরাবাদ থেকে 'ভারতীয় ফুটবলের মক্কা' কলকাতা পেয়ে গেল এই ম্য়াচ।

জাতীয় দলের হেড কোচ ইগর স্টিমাচ (Igor Stimac) চেয়েছিলেন হাউসফুল গ্য়ালারিতে প্রবল জনসমর্থনকে সঙ্গে নিয়েই মাঠে নামতে। তাই তিনি ফেডারেশনের কাছে অনুরোধ করেছিলেন যে, এই হাইভোল্টেজ ম্যাচ কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে (Vivekananda Yuba Bharati Krirangan,VYBK) খেলতে। এবার স্টিমাচের আবেদনেই সায় দিল এআইএফএফ (AIFF)। যুবভারতীই পেল হাই প্রোফাইল ম্য়াচ। 

আরও পড়ুন: Kolkata Derby: একতরফা ডার্বি জিতে মোহনবাগান শীর্ষে, প্লে-অফের আশা কার্যত শেষ ইস্টবেঙ্গলের

ইটানগরে এক্সিকিউটিভ বৈঠকের পর ফেডারেশন সভাপতি কল্য়াণ চৌবে কথা বলেছিলেন এক সর্বভারতীয় সংবাদমাধ্য়মের সঙ্গে। সেখানে কল্য়াণ জানিয়েছেন, 'কোচ বলেছিলেন এরকম একটি গুরুত্বপূর্ণ ম্য়াচে ঘরের সমর্থন পেলে ভালো হয়। আমি কোচকে নিশ্চিত করেছি যে, উনি যদি মনে করেন যে, কলকাতায় এই ম্য়াচ আয়োজন করা হলে উনি দারুণ হোম অ্যাডভান্টেজ পাবেন, তাহলে তিনি ধরে নিতে পারেন যে, তাঁর ভাবনা বাস্তবায়িত হয়ে গিয়েছে।' ৬৬ হাজার দর্শক একসঙ্গে বসে খেলা দেখতে পারেন যুবভারতী ক্রীড়াঙ্গনে। স্টিমাচ সম্প্রতি এক সাক্ষাৎকারে বলেছিলেন যে, বিরাট সংখ্যক দর্শকই ভারতকে এই ম্য়াচ জেতাতে পারে। কলকাতায় ম্য়াচ হলে যে আবেগের সুনামিতে সুনীলরা ভেসে যাবেন, তা আর বলার অপেক্ষা রাখে না। গতকাল অর্থাৎ রবিবার স্টিমাচ হাজির ছিলেন যুবভারতীতে। তিনি ইস্টবেঙ্গল-মোহনবাগান ডার্বি দেখেছেন মাঠে বসে।

এই মুহূর্তে ইন্ডিয়া টিম বিশ্বকাপ বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডের গ্রুপ এ-তে তৃতীয় স্থানে রয়েছে। রাউন্ডে এখনও পর্যন্ত দুটি ম্যাচ খেলেছেন সুনীলকা, স্টিমাচের শিষ্যরা একটি ম্য়াচে জিতেছে এবং একটি ম্য়াচে হেরেছে। ভারত কুয়েতের বিরুদ্ধে অ্যাওয়ে ম্য়াচ জিতে, কাতারের কাছে হোম ম্য়াচ হারে। এই রাউন্ডের শীর্ষ দু'টি দল বিশ্বকাপ বাছাইপর্বের পরবর্তী পর্যায়ে এবং ২০২৭ সালে অনুষ্ঠিত হতে চলা এশিয়ান কাপে খেলার সরাসরি যোগ্যতা অর্জন করবে।

আরও পড়ুন: T20 World Cup 2024 Streaming: ফ্রি...ফ্রি...ফ্রি...! রইল দারুণ খুশির খবর, বিশ্বকাপ দেখুন বিনা পয়সায়

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.