Ashes 2021: গাবায় দুরন্ত ভাবে লড়াইয়ে ফিরল ইংল্যান্ড, সৌজন্যে Joe Root-Dawid Malan

দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড দারুণ ভাবে লড়াইয়ে ফিরে আসে।

Updated By: Dec 10, 2021, 01:57 PM IST
Ashes 2021: গাবায় দুরন্ত ভাবে লড়াইয়ে ফিরল ইংল্যান্ড, সৌজন্যে Joe Root-Dawid Malan
জো রুট ও দাভিদ মালান

ইংল্যান্ড ১৪৭ ও ২২০/২
অস্ট্রেলিয়া ৪২৫
তৃতীয় দিনের শেষে ৫৮ রানে পিছিয়ে ইংল্যান্ড

নিজস্ব প্রতিবেদন: রং দেখাতে শুরু করেছে অ্য়াশেজ (Ashes 2021)।  আরও একবার প্রমাণিত হয়ে যাচ্ছে যে, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের (Australia and England) দ্বৈরথ টেস্ট ক্রিকেটের অন্যতম সেরা বিজ্ঞাপন। ব্রিসবেনের গাবাতে দ্বিতীয় দিনটা ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু তৃতীয় দিন অর্থাৎ শুক্রবার খেলা ঘুরে গেল। দুরন্ত লড়াইয়ে টেস্টে প্রত্যাবর্তন করল ইংল্যান্ড। অস্ট্রেলিয়া দ্বিতীয় দিনের শেষে ৭ উইকেট হারিয়ে ৩৪৩ রান তুলেছিল। ১৯৬ রানে এগিয়ে ছিল প্যাট কামিন্স অ্যান্ড কোং। গতকালের অপরাজিত ব্যাটার ট্র্যাভিস হেড (১১২) ও মিচেল স্টার্ক (১০) তৃতীয় দিনের খেলা শুরু করেন। হেড এদিন ১৫২ রানে থামেন। স্টার্ক করেন ৩৫ রান। ৪২৫ রানে থামে অজিদের প্রথম ইনিংস। অলি রবিনসন ও মার্ক উড নেন তিনটি করে উইকেট। জোড়া উইকেট আসে ক্রিস ওকসের। 

আরও পড়ুন: Rohit Sharma: সেদিন মন ভেঙে চুরমার হয়েছিল তাঁর! রোহিতের ১০ বছর আগের ট্যুইট ভাইরাল

দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড দারুণ ভাবে লড়াইয়ে ফিরে আসে। ব্যাট করতে নেমে ৬১ রানে দুই উইকেট হারিয়ে ফেলে ইংরেজরা। দুই ওপেনার হাসিব হামিদ (২৭) ও ররি বার্নসকে (১৩) স্টার্ক ও কামিন্স ফিরিয়ে দেন। এরপর মিডল অর্ডারে ব্যাট করতে নেমে ম্যাচের রাশ নিজেদের হাতে টেনে নেন ক্যাপ্টেন রুট (Joe Root) ও দাভিদ মালান (Dawid Malan)। দুই তারকা ব্যাটারের ১৫৯ রানের যুগলবন্দিতে ইংল্যান্ড ২ উইকেট হারিয়ে ২২০ রান তোলে স্কোরবোর্ডে। দিনের শেষ মালান (১৭৭ বলে ৮০) ও রুট (১৫৮ বলে ৮৬) অপরাজিত আছেন ক্রিজে। এই টেস্টের ভাগ্য কোন দিকে গড়াবে, তা এখনই বলা সম্ভব নয়। তবে উপভোগ্য ক্রিকেট যে অপেক্ষা করে আছে, তা বলাই যায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.