৭ রানে ৫ উইকেট; অ্যান্টিগায় বিরাট রেকর্ড বুমরাহর

এশিয়ার প্রথম কোনও বোলার হিসেবে ওই চার দেশে টেস্টে সিরিজে পাঁচ উইকেট নেওয়ার অনন্য নজির গড়লেন ভারতীয় পেসার।

Updated By: Aug 26, 2019, 05:15 PM IST
৭ রানে ৫ উইকেট; অ্যান্টিগায় বিরাট রেকর্ড বুমরাহর

নিজস্ব প্রতিবেদন: অ্যান্টিগার নর্থ সাউন্ডের স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে সুপার সানডেতে রাহানের সেঞ্চুরির পর শুধুই বুম-বুম-বুমরাহ জাদু। কার্যত আগুন ঝরালেন ভারতীয় পেসার। ক্যারিবিয়ানদের দ্বিতীয় ইনিংস একাই শেষ করে দিলেন তিনি। দ্বিতীয় ইনিংসে মাত্র ৮ ওভার বল করে ৪টি মেডেন ওভার দিয়ে ৭ রান দিয়ে তুলে নেন ৫টি উইকেট। এই নিয়ে চারটি বিদেশ সফরে চার দেশে টেস্টে 'ফাইভ উইকেট হল' হয়ে গেল জশপ্রীত বুমরাহর। সব মিলিয়ে এশিয়ার প্রথম কোনও বোলার হিসেবে ওই চার দেশে টেস্টে সিরিজে পাঁচ উইকেট নেওয়ার অনন্য নজির গড়লেন ভারতীয় পেসার।

৭ রান দিয়ে ৫ উইকেট। কোনও ভারতীয় বোলার টেস্ট ক্রিকেটে পাঁচ উইকেট নিয়েছেন এত কম রান দিয়ে। এই নজির গড়ার পাশাপাশি আরও একটি নজির গড়েছেন বুমরাহ। এই নিয়ে চারটি ভিন্ন ভিন্ন বিদেশ সফরে টেস্টে 'ফাইভ উইকেট হল' হয়ে গেল তাঁর। যা নিঃসন্দেহে এক নজির। ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা এবং ওয়েস্ট ইন্ডিজ সফরে এই কীর্তি গড়েছেন তিনি। ঘটনাচক্রে কেরিয়ারের প্রথম সফরেই  বুমরাহ এই নজির গড়েন। শুধুমাত্র ভারতীয় বোলার হিসেবে নয়, এশিয়ার প্রথম বোলার হিসেবে এই নজির গড়লেন জশপ্রীত বুমরাহ।

ম্যাচ শেষ বুমরাহ বলেন," আমার খুবই ভালো লাগছে। প্রত্যেকটা বলের জন্য আমি অনেক পরিশ্রম করেছি। আমি আগে ইনসুইং বোলিং করতাম। কিন্তু যত বেশি করে টেস্ট ম্যাচ খেলতে থাকি ততই আত্মবিশ্বাস পাই এবং আউটসুইং বোলিং করতে শুরু করি।" পাশাপাশি ভারত অধিনায়ক বিরাট কোহলি বুমরাহর প্রশংসা করে বলেন ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়শিপে বুমরাহ কি ফ্যাক্টর হবে। 

আরও পড়ুন - অ্যান্টিগায় প্রথম টেস্ট জিতে সৌরভকে টপকে ধোনিকে ছুঁলেন ক্যাপ্টেন কোহলি

.