IPL: কীভাবে Shoaib-এর পাশে দাঁড়িয়েছিলেন Sourav Ganguly? জানালেন 'রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস'

সেই ম্যাচে আগে ব্যাট করে ৬ উইকেটে মাত্র ১৩৩ রান করেছিল কেকেআর। তবে শোয়েবের আগুনে বোলিংয়ের কাছে হার মেনে মাত্র ১১০ রানে গুটিয়ে যায় দিল্লি। 

Updated By: Mar 29, 2022, 11:03 PM IST
IPL: কীভাবে Shoaib-এর পাশে দাঁড়িয়েছিলেন Sourav Ganguly? জানালেন 'রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস'
মহারাজকে কুর্নিশ জানালেন শোয়েব আখতার। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: আইপিএল-এর (IPL) ইতিহাসে সেরা স্পেলগুলো নিয়ে আলচনা হলে, তাঁর সেই আগুনে বোলিংয়ের প্রসঙ্গ আসবেই। ২০০৮ সালের ১৩ মার্চ ইডেন গার্ডেন্সের বাইশ গজে দিল্লি ডেয়ারডেভিলসকে (Delhi Daredevils) একাই শেষ করে দিয়েছিলেন শোয়েব আখতার (Shoaib Akhtar)। নিয়েছিলেন ১১ রানে ৪ উইকেট। তবে এমন ম্যাচ জেতানো পারফরম্যান্স করলেও তাঁর সেই ম্যাচ খেলার সুযোগই ছিল না। কারণ তৎকালীন নাইট কোচ জন বুকানন (John Buchanan) 'আনফিট' তকমা দিয়ে 'রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস'কে বাতিল করতে চেয়েছিলেন। তবে শেষ পর্যন্ত সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) পাশে দাঁড়িয়েছিলেন বলেই মাঠে নামতে পেরেছিলেন পাকিস্তানের প্রাক্তন জোরে বোলার। 

শোয়েব আখতার বলেছেন, ‘আমি তখন কেকেআর ক্যাম্পে যোগ দিলেও, তখনও ম্যাচ খেলিনি। কারণ আমি তখন নির্বাসনে ছিলাম। জন বুকানন সেই সময় সৌরভকে বলেছিল, সে মনে করে না যে আমি যথেষ্ট ফিট। উত্তরে সৌরভ বলেছিলেন, আখতার সব সময়ই আনফিট। ওর সম্পর্কে চিন্তা করো না। ও অর্ধেক আনফিট হলেও ঠিক খেলে দেবে।" 

SRK and Shoaib

সেই ম্যাচে আগে ব্যাট করে ৬ উইকেটে মাত্র ১৩৩ রান করেছিল কেকেআর। তবে শোয়েবের আগুনে বোলিংয়ের কাছে হার মেনে মাত্র ১১০ রানে গুটিয়ে যায় দিল্লি। বীরেন্দ্র শেহওয়াগ, গৌতম গম্ভীর, এবি ডিভিলিয়ার্স ও মনোজ তিওয়ারিকে সাজঘরে ফিরিয়ে ম্যাচের সেরা হয়েছিলেন শোয়েব। 

আরও পড়ুন: IPL 2022: কলকাতার জন্য সুখবর, Eden-এ প্লে অফের ম্যাচ

আরও পড়ুন: IPL 2022: কিছু বিদেশিদের বিরুদ্ধে কেন কঠোর সিদ্ধান্ত নিচ্ছে BCCI? জানতে পড়ুন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.