INDvsSL, Pink Ball Test: Team India-র জন্য সুখবর, গোলাপি টেস্টে ভরবে পুরো গ্যালারি

২০১৯ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচ হয়েছিল এই মাঠে। আর শেষ টেস্ট ম্যাচ হয়েছিল আফগানিস্তানের বিরুদ্ধে ২০১৮ সালে। 

Updated By: Mar 11, 2022, 10:48 AM IST
INDvsSL, Pink Ball Test: Team India-র জন্য সুখবর, গোলাপি টেস্টে ভরবে পুরো গ্যালারি
ভরা গ্যালারির সামনে খেলবে রোহিতের টিম ইন্ডিয়া। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: প্রথম টেস্টে খেলা হয়েছিল মাত্র তিন দিন। মোহালির মাঠে সেই ভাবে পয়সা উসুল হয়নি দর্শকদের। তবে বেঙ্গালুরুতে (Bengaluru) গোলাপি বলের টেস্টের (Pink Ball Test) আগে টিম ইন্ডিয়ার (Team India) জন্য সুখবর। কর্নাটক সরকার এই  বিশেষ টেস্ট ম্যাচের জন্য পুরো স্টেডিয়াম খুলে দিল। ফলে একশো শতাংশ দর্শক খেলা দেখার সুযোগ পাবেন। ২০২০ সালের করোনা (Covid 19) হানার পর এই প্রথমবার দেশের মাটিতে শতভাগ দর্শক ধারণক্ষমতা নিয়ে টেস্ট ম্যাচ আয়োজিত হবে। ইতিমধ্যেই এই দিন-রাতের টেস্টের (Day and Night Test) সমস্ত টিকিট বিক্রি হয়ে গেছে।

টি টোয়েন্টি যুগেও মানুষের মন থেকে ক্রিকেটের সবচেয়ে গুরুত্বপূর্ণ ফরম্যাট যে মুছে যায়নি এটা তার প্রমাণ। কর্ণাটক ক্রিকেট অ্যাসোসিয়েশন (KSCA) রাজ্য সরকারের থেকে অনুমতি চেয়েছিল মাঠে একশো শতাংশ দর্শকের জন্য। সেই ২০১৯ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচ হয়েছিল এই মাঠে। আর শেষ টেস্ট ম্যাচ হয়েছিল আফগানিস্তানের বিরুদ্ধে ২০১৮ সালে। 

কেএসসিএ-এর তরফ থেকে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে যে, "এই মুহূর্তে বেঙ্গালুরু শহরে করোনার প্রকোপ অনেক কম। তাছাড়া গত কয়েক বছর চিন্নাস্বামী স্টেডিয়ামে কোনও আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করা হয়নি। তাই সাধারণ ক্রিকেটপ্রেমীদের কথা মাথায় রেখে তাঁদের জন্য পুরো স্টেডিয়াম খুলে দেওয়া হল। কর্নাটক সরকার ও বিসিসিআই আমাদের এই উদ্যোগে পাশে দাঁড়িয়েছে। তাদের ধন্যবাদ।" 

গত দুই বছর বিদেশের মাঠে হওয়ার কারণে বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামের দর্শকরা দীর্ঘদিন ম্যাচ দেখার সুযোগ পাননি। তাই এ বার টিকিটের চাহিদা ছিল আকাশছোঁয়া। কর্নাটক সরকার করোনা পরিস্থিতি বিচার করে সাড়া দিয়েছে। একটা সময় এই রাজ্যে ভাইরাস আক্রান্তের সংখ্যা কন্ট্রোলের বাইরে চলে গেলেও, এখন ধীরে ধীরে পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হয়েছে। তাছাড়া বিরাট কোহলির আইপিএল ফ্র্যাঞ্চাইজির আরসিবির ঘরের মাঠ চিন্নাস্বামী। এরমধ্যে আবার 'লোকাল বয়'-এর ১০১তম টেস্ট বলে কথা। তাই এমন ব্যবস্থা করা হল।  

আরও পড়ুন: INDvsSL, Pink Ball Test: বেঙ্গালুরুতে দিন-রাতের টেস্টে নামার আগে ছবিতে দেখুন Team India-র প্রস্তুতি

আরও পড়ুন: Exclusive, Pravin Tambe: Virat Kohli-র উইকেট থেকে বায়োপিক; অবজ্ঞার গলি থেকে উত্থানের ক্রিজে প্রবীণ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.