অ্যাডিলেডে ইতিহাস গড়ার হাতছানি, মাত্র ছয় পা দূরে কোহলির ভারত

তৃতীয় দিনের শেষে ভারতের রান ছিল ১৫১/৩।

Updated By: Dec 9, 2018, 02:46 PM IST
অ্যাডিলেডে ইতিহাস গড়ার হাতছানি, মাত্র ছয় পা দূরে কোহলির ভারত

নিজস্ব প্রতিনিধি : শত্রু হয়ে দাঁড়াতে পারে শুধু বৃষ্টি। না হলে ইতিহাস তো ডাকছেই! আর মাত্র ছয় কদম দূর। ডনের দেশে ইতিহাস গড়ার জন্য কোহলির ভারতকে আর মাত্র ছয় পা এগোতে হবে। ব্যস, তা হলেই অ্যাডিলেডে নতুন ইতিহাস লিখে আসবে কোহলি-ব্রিগেড। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টের তৃতীয় দিন বৃষ্টিবিঘ্নিত ছিল। চতুর্থ দিনে অবশ্য আকাশ মেঘলা থাকলেও বৃষ্টির ভ্রুকুটি তেমন দেখা যায়নি। ফলে শেষ দিনে বৃষ্টি বাধা হয়ে না দাঁড়ালে ভারতীয় দলের জয় সময়ের অপেক্ষা বলে এখন ধরা যেতেই পারে। হাতে ছয় উইকেট নিয়ে ভারতের ৩২৩ রানের লক্ষ্যমাত্রা বিরুদ্ধে লড়াই চালাচ্ছে অজিরা।

আরও পড়ুন-  এক বলে ১৩ রান, ক্রিকেট ম্যাচ নয় যেন টানটান থ্রিলার!

তৃতীয় দিনের শেষে ভারতের রান ছিল ১৫১/৩। ১৬৬ রানে এগিয়ে ছিল ভারত। চতুর্থ দিনে অজিঙ্ক রাহানে ও চেতেশ্বর পূজারা ভারতীয় ইনিংস টেনে নিয়ে যেতে থাকেন। ২০৪ বল খেলে ৭১ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলে অ্যারন ফিঞ্চের হাতে ধরা পড়েন পূজারা। রাহানে করেন ৭০। তবে এই ইনিংসেও রান পেলেন না রোহিত শর্মা। হিটম্যানের টেস্ট কেরিয়ারের পক্ষে যা মোটেও ভাল ইঙ্গিত নয়। ৬ বল খেলে ১ রানে সিলি পয়েন্টে হ্যান্ডসকম্বের হাতে ধরা দেন রোহিত। মুম্বই ব্যাটসম্যানের টেস্ট পারফরম্যান্স নিয়ে ইতিমধ্যে আলোচনা শুরু হয়ে গিয়েছে ভারতীয় ক্রিকেট মহলে। 

আরও পড়ুন-  শতাব্দীর সেরা গুগলি কি এটাই? সাত বছরের খুদের বোলিংয়ে চমকে উঠলেন শেন ওয়ার্ন

শেষদিকে মারমুখী হয়ে উঠেছিলেন ঋষভ পন্থ। নাথান লিঁয়র এক ওভারে ১৮ রান করেন তিনি। গ্যালারি থেকে তখন পন্থের জন্য হাততালির গর্জন শোনা যাচ্ছিল। অ্যাডিলেডে আচমকাই মনোরঞ্জন ছড়িয়ে দিয়েছিলেন তিনি। ১৬ বলে ২৮ রান করে শেষমেশ লিঁয়র জালেই ধরা দেন পন্থ। এর পর দ্রুত গুটিয়ে যায় ভারতীয় ইনিংস। ৩০৭ রানে অল-আউট হয়ে যায় মেন ইন ব্লু। জবাবে ব্যাট করতে নেমে ১০৪/৪ অস্ট্রেলিয়া। শন মার্শ ও ট্রাভিস হেড লড়াই চালাচ্ছেন। তবে বুমরা-ইশান্ত-অশ্বিনদের ক্রমাগত আক্রমণের সামনে অজি ব্যাটসম্যানরা পঞ্চম দিনে কতক্ষণ লড়াই চালাতে পারেন, সেটাই এখন দেখার!

.