সাফ ফুটবলে ফের সেরা ভারতের মহিলারা

সাফ ফুটবল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হল ভারতের মহিলা দল। রবিবার কলম্বোয় প্রতিযোগিতার ফাইনালে নেপালকে ৩-১ গোলে হারিয়ে কাপ জিতে নিল ভারতের মেয়েরা। গতবারও এই প্রতিযোগিতার প্রথম সংস্করণে ভারতই চ্যাম্পিয়ন হয়েছিল।

Updated By: Sep 16, 2012, 05:54 PM IST

সাফ ফুটবল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হল ভারতের মহিলা দল। রবিবার কলম্বোয় প্রতিযোগিতার ফাইনালে নেপালকে ৩-১ গোলে হারিয়ে কাপ জিতে নিল ভারতের মেয়েরা। গতবারও এই প্রতিযোগিতার প্রথম সংস্করণে ভারতই চ্যাম্পিয়ন হয়েছিল। দ্বিতীয়বারও সাফ সেরা হয়ে ভারতের মহিলারা প্রমাণ করলেন উপযুক্ত পরিকাঠামো পেলে তারা আন্তর্জাতিক মঞ্চে ভাল ফল করতে পারে।
রবিবার ফাইনালে খেলার মাত্র তিন মিনিটেই দীপা অধিকারীর গোলে এগিয়ে যায় নেপাল। পাঁচ মিনিটের মধ্যে গোল পরিশোধ করেন ভারতের সুপ্রিয়া রাউত রায়। প্রথমার্ধে খেলার ফলাফল ছিল ১-১। দ্বিতীয়ার্ধে ৬৪ মিনিটের মাথায় অধিনায়ক বেম বেম দেবীর গোলে এগিয়ে যায় ভারত। ৮৭ মিনিটে ব্যবধান বাড়ান কমলা দেবী।
প্রতিযোগিতা জুড়েই ভারতীয়দের দাপট ছিল দেখার মত। সেমিফাইনালে ভারত ১১-০ গোলে হারিয়েছিল আফগানিস্তানকে। এতেই প্রমাণ হয় ভারতীয় মহিলারা সাফ জোনে অপ্রতিরোধ্য। কিন্তু সমস্যা হল এই সাফল্যকে কাজে লাগিয়ে আরও বড় কিছু করার কোনও পরিকল্পনাই নেই ফেডারেশনের। আর তাই সাফ সেরা ভারতের মেয়েরা ফিফা ক্রমতালিকায় ৫০এরও নীচে।

.