মোহালিতে তৃতীয় একদিনের ম্যাচে ৫ উইকেটে জয়ী ভারত

মোহালিতে তৃতীয় একদিনের ম্যাচে ইংল্যান্ডকে ৫ উইকেটে হারাল ভারত। সেই সঙ্গে ৩-০ ব্যবধানে এগিয়ে গিয়ে সিরিজ জয় নিশ্চিত করল।

Updated By: Oct 20, 2011, 03:57 PM IST

মোহালিতেই সিরিজের ফয়সলা করে ফেলল ভারত। ধোনিবাহিনী পাঁচ উইকেটে হারাল ইংল্যান্ডকে। সেই সঙ্গে ৩-০ ব্যবধানে এগিয়ে গিয়ে সিরিজ জয় নিশ্চিত করে প্রতিশোধ নিল ইংল্যান্ডের মাটিতে সিরিজ হারের। এবার অপেক্ষা হোয়াইটওয়াশ করে হিসাব মিটিয়ে দেওয়ার। দুরন্ত লড়াইয়ে অধিনায়ক ধোনি এবং জাদেজা দলকে জয় এনে দেন। ভারতের হয়ে তরুন অজিঙ্ক রাহানে ৯১ এবং গৌতম গম্ভীর ৫৮ রান করেন। মোহালিতে তৃতীয় একদিনের ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড।
নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেটে ২৯৮ রান করেন কুকরা। ৯৮ রানে অপরাজিত থাকেন ট্রট। ৭০ রানে অপরাজিত থাকেন সমিত প্যাটেল। ৬১ বলে ৬৪ রান করেন পিটারসন।
জবাবে ব্যাট করতে নেমে  দুর্দান্ত শুরু করেছিলেন পার্থিব এবং রাহানে। পার্থিব ৩৮ রানে আউট হওয়ার পর জুটি বাঁধেন  রাহানে এবং গম্ভীর। একসময় গম্ভীর,রাহানে,রায়না, কোহলি দ্রুত আউট হয়ে যাওয়ায় চাপে পড়ে গেছিল ভারত। কিন্তু অধিনায়ক ধোনি এবং জাদেজা দলকে জয় এনে দেন। অধিনায়ক ধোনি ৩৫ এবং রবীন্দ্র জাদেজা ৩৬ রানে অপরাজিত থাকেন।

.