WTC Final: টেস্ট ক্রিকেটের বিশ্বচ্যাম্পিয়ন New Zealand, ফের ICC ট্রফি খোয়াল India

ভারত ২১৭ ও ১৭০
নিউজিল্যান্ড ২৪৯ ও ১৪০/২
নিউজিল্যান্ড ৮ উইকেটে জয়ী
ম্যাচের সেরা: কাইল জেমিসন

 

নিজস্ব প্রতিবেদন: সাউদাম্পটনে শেষ হাসি হাসলেন কেন উইলিয়ামসন (Kane Williamson)। এজিয়েস বোলে ভারতকে আট উইকেটে হারিয়ে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ট্রফি (ICC World Test Championship Final) জিতে নিল নিউজিল্যান্ড। টেস্ট ক্রিকেটে বিশ্বে সবচেয়ে শক্তিধর টিম হিসেবেই নিজেদের প্রমাণ করল আইসিসি টেস্ট ব়্যাঙ্কিয়ের এক নম্বর দল। বুধবার টেস্ট ফাইনালের ষষ্ঠ দিনে (রিজার্ভ ডে-তে) বাজিমাত করে কাপ যুদ্ধে জয়ী ব্ল্যাকক্যাপস। 

২০১৭ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে (2017 ICC Champions Trophy Final) উঠে হেরেছিল বিরাট কোহলির (Virat Kohli) ভারত। ফের একবার আইসিসি-র শো-পিস ইভেন্টের ফাইনালে উঠেও ট্রফি খোয়াল কোহলি অ্যান্ড কোং। ব্যাটিং ভরাডুবিতেই হারতে হলো ভারতকে। ডব্লিউটিসি ফাইনালের প্রথম ইনিংসে যাও বা ভারত কিছুটা হলেও স্কোরবোর্ডে রান তুলেছিল, দ্বিতীয় ইনিংসে এসে ইন্ডিয়া মুখ থুবড়ে পড়ল। 

আরও পড়ুন: WTC Final: কোমরে তোয়ালে জড়িয়ে মাঠে ঘুরলেন Shami, নেটিজেনদের ভাবনায় Sawaariya 2.0

রোহিত শর্মা (Rohit Sharma) ও ঋষভ পন্থ (Risabh Pant) ছাড়া কোনও ভারতীয় ব্যাটসম্যান কিউয়িদের পেস আক্রমণের সামনে টিকতে পারলেন না। বুধবার টেস্টে ষষ্ঠ দিনে আগুনে বোলিং করলেন টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট। সাউদি তুলে নিলেন চার উইকেট। বোল্টের ঝুলিতে এল তিন উইকেট। সাউদি-বোল্ট ফলায় ১৭০ রানে গুটিয়ে যায় ভারত।গতকাল অর্থাৎ পঞ্চম দিনের শেষে ভারত এগিয়ে ছিল ৩২ রানে। দুই উইকেট তুলে ৬৪ রান তুলেছে টিম ইন্ডিয়া। গতকালের অপরাজিত জুটি ক্যাপ্টেন বিরাট কোহলি (Virat Kohli) ও চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara) দু'জনেই রানের মুখ দেখলেন না এদিন। কোহলি এদিন মাত্র ৫ রান যোগ করে আউট হন। প্রথম ইনিংসের মতো জেমিসনের বলেই আউট হলেন তিনি। ক্যাচ তুলে দেন ওয়াটলিংয়ের হাতে। কোহলি ফেরার প্রায় সঙ্গে সঙ্গেই ফেরেন পূজারাও। জেমিসনেরই শিকার হন তিনিও। পূজারাও ক্যাচ আউট হলেন। রস টেলরের হাতে জমা পড়ে গেলেন তিনি। কোহলি-পূজারার পর মিডল অর্ডারে একমাত্র টিকতে পারলেন পন্থ। তিনি ৪১ রান করেছিলেন। কোহলির ডেপুটি অজিঙ্কা রাহানে (১৫) ও ও স্টার অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা (৭) চূড়ান্ত ফ্লপ। আর অশ্বিন, ইশান্ত শর্মা, মহম্মদ শামি ও যসপ্রীত বুমরাহদের রান বলার মতো নয়।

আরও পড়ুন: WTC Final: ভয়ঙ্কর রাগেও তিনি নাকি হাসেন! অগ্নিশর্মা Bumrah কে চেনাল ICC

ভারতকে হারানোর জন্য নিউজিল্যান্ডের টার্গেট ছিল ১৩৯ রান। মাত্র দুই উইকেট খুইয়ে এই রান তুলে দিল নিউজিল্যান্ড। দুই ওপেনার টম ল্য়াথাম (৯), ডেভন কনওয়ে (১৯) ফিরে যাওয়ার পর ক্য়াপ্টেন কেন (অপরাজিত ৫২) ও রস টেলর (অপরাজিত ৪৭) অনায়াস ব্যাটিংয়ে দেশকে ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাটে বিশ্বচ্যাম্পিয়ন করিয়ে মাঠ ছাড়েন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

English Title: 
Ind Vs NZ WTC21 Update New Zealand wins ICC World Test Championship Final
News Source: 
Home Title: 

WTC Final: টেস্ট ক্রিকেটের বিশ্বচ্যাম্পিয়ন  New Zealand, ফের ICC ট্রফি খোয়াল India

WTC Final: টেস্ট ক্রিকেটের বিশ্বচ্যাম্পিয়ন  New Zealand, ফের ICC ট্রফি খোয়াল India
Yes
Is Blog?: 
No
Section: