Faf du Plessis: অল্পের জন্য সেঞ্চুরি হাতছাড়া! কী বলছেন আরসিবি ক্যাপ্টেন?

ফাফ দু প্লেসিস (Faf du Plessis) বলছেন তিনি ক্লান্ত হয়ে পড়েছিলেন।

Updated By: Apr 20, 2022, 08:48 PM IST
Faf du Plessis: অল্পের জন্য সেঞ্চুরি হাতছাড়া! কী বলছেন আরসিবি ক্যাপ্টেন?
ফাফ বলছেন আইপিএল সেঞ্চুরি তিনি পাবেন জলদি

নিজস্ব প্রতিবেদন: মুম্বইয়ের ডি ওয়াই পাতিল স্টেডিয়ামে (Dr DY Patil Sports Academy, Mumbai) গত মঙ্গলবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) মুখোমুখি হয়েছিল লখনউ সুপার জায়েন্টসের (Lucknow Super Giants)। অধিনায়ক ফাফ দু প্লেসিসের দুরন্ত ব্যাটে ভর করে আরসিবি এই ম্য়াচ ১৮ রানে হারায় কেএল রাহুলের লখনউকে।

টস হেরে প্রথমে ব্যাট করে আরসিবি তুলেছিল ৬ উইকেটে ১৮১ রান। আর এই রানের মধ্যে ৯৬ রান করেন অধিনায়ক ফাফের। ১১টি চার ও ২টি ছয়ে ৬৪ বলের সাজানো ইনিংসে ফাফের আক্ষেপ থেকে যাবেই! মাত্র চার রানের জন্য় এদিন আরসিবি অধিনায়ককে সেঞ্চুরি মাঠে রেখে আসতে হয়। ম্যাচের পর ফাফ বলেন,ফাফ বলেন, "মাঠের এমনই চরিত্র যে, প্রচুর দু'রান নিতে হয়। দিনের শেষে এটা ক্লান্তিকর। আমি বেশ কিছু ৯৬, ৯৭ রান করেছি। আশা করি সেঞ্চুরি সামনেই। আমরা চাই যে ইনিংসে স্থিতি আনবে। শেষ পর্যন্ত ধরে রাখবে। আমি কৃতজ্ঞ যে, এই ম্যাচে আমি করতে পেরেছি। গুরুত্বপূর্ণ ব্যাপার হচ্ছে যে, ব্যাটিংয়ের নীলনকশা অনুকরণ মেনে চলতে পেরেছি। বড় মাঠে ধীর গতির বল আসলে কখনই মনে হবে না যে, সেই যথেষ্ট শক্তি আছে বাউন্ডারি পার করার। আমি ক্লান্ত হয়ে পড়েছিলাম। আশা করছিলাম যে, মারতে পারব।"

ফাফ যদি এদিন শতরান করতে পারতেন তাহলে অনন্য রেকর্ড হত। কেরিয়ারের একশো তম আইপিএল ইনিংসে ১০০ হয়ে যেত তাঁর। ঘটনাচক্রে আইপিএলের ১০০ নম্বর ইনিংস খেলতে নেমে সর্বোচ্চ রান করার নজির গড়লেন ফাফ। ঘটনাচক্রে গতবছর ফাফের সামনে সুযোগ ছিল ১০০ নম্বর আইপিএল ম্যাচে ১০০ করার। কিন্তু সেবারও তাঁকে মাঠে ফেলে আসতে হয়েছিল সেঞ্চুরি। ৯৫ রানে অপরাজিত থাকেন তিনি। ১০০ নম্বর আইপিএল ম্যাচে সেঞ্চুরির রেকর্ড রয়েছে একমাত্র কেএল রাহুলের (KL Rahul)। গত ১৬ এপ্রিল রাহুল সেই মাইলস্টোন স্থাপন করেন মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে। সেদিন মুম্বইয়ের ব্রেবোর্ন স্টেডিয়ামে (Brabourne Stadium, Mumbai) রাহুলের অপরাজিত ঐতিহাসিক সেঞ্চুরিতে (৬০ বলে ১০৩) ভর করে লখনউ ১৮ রানে হারিয়েছিল মুম্বইকে।

আরও পড়ুন: DC vs PBKS: COVID-19 ধাক্কা সামনে চলছে ম্যাচ! বড় কথা বলে দিলেন Ricky Ponting

আরও পড়ুনMohun Bagan: মোহনবাগানে প্রকাশ্যে অন্তর্দ্বন্দ্ব! বেছে নেওয়া গেল না সভাপতিকে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

 

.