Salad: স্যালাডে সাবধান! সাজানো স্বাস্থ্যের সবুজ পাতার আড়ালে ছিল গুটিসুটি, হাত বাড়াতেই...

Frog in salad: শাক পাতার আড়ালে যে ভয়ংকর অভিজ্ঞতার মধ্যে দিয়ে যেতে হবে কে জানত। ইংল্যান্ডের এক সুপারমার্কেটে এক ব্যক্তি কিনেছিলেন স্যালাডের প্যাকেট। কেনার কিছুক্ষণ পরই সেই প্যাকেট খুলতেই চক্ষু চড়কগাছ। শাকপাতার আড়াল থেকে উঁকি মারছে জ্যান্ত ব্যাং। 

Updated By: Sep 28, 2024, 11:58 AM IST
Salad: স্যালাডে সাবধান! সাজানো স্বাস্থ্যের সবুজ পাতার আড়ালে ছিল গুটিসুটি, হাত বাড়াতেই...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: স্বাস্থ্য নিয়ে সচেতন এখন কম-বেশি সকলেই। তেল-ঝাল মশলা খাবার বাদ দিয়ে অনেকেই স্যালাডের পথ বেছে নিয়েছে। কর্মব্যস্ততার জন্য এই ডায়েটের খাবার বানানো সময় থাকে না। সেক্ষেত্রে বর্তমানে বহু সুপারমার্কেটে স্যালাডের প্যাকেট বিক্রি হয়ে থাকে। 

কিন্তু এই শাক পাতার আড়ালে যে ভয়ংকর অভিজ্ঞতার মধ্যে দিয়ে যেতে হবে কে জানত। ইংল্যান্ডের এক সুপারমার্কেটে এক ব্যক্তি কিনেছিলেন স্যালাডের প্যাকেট। কেনার কিছুক্ষণ পরই সেই প্যাকেট খুলতেই চক্ষু চড়কগাছ। শাকপাতার আড়াল থেকে উঁকি মারছে জ্যান্ত ব্যাং। সেটিকে দেখা মাত্রই রীতিমত আঁতকে উঠেছিলেন তিনি।

ব্র্যাকনেলের ওয়েটরোজ ডিসট্রিবিউশন সেন্টারের একজন স্টাফের সঙ্গে এই ঘটনাটি ঘটে। স্যালাডের মধ্যে ব্যাং দেখার পরই তিনি পশু উদ্ধারকারী দলের কাছে সেটি পৌঁছে দেয়। জানা গিয়েছে, ব্যাংটি  বার্কশায়ার সরীসৃপ নামে পরিচিত।

ঘটনাটি এক আন্তর্জাতিক মিডিয়া দ্বারা প্রকাশ্যে আসে। উদ্ধারকারী প্রখ্যাত সংবাদমাধ্যমকে বলেন, 'আমি জানি না সে কোথা থেকে এসেছে তবে সে খুশি যেখানে সে আছে।'

আরও পড়ুন:Mobile Charging | Bangladesh: ফোন চার্জে রেখে ঘুমই হল কাল! বিস্ফোরণে প্রাণ গেল চিকিত্‍সকের...

উল্লেখ্য, কিছুদিন আগেই খাবারের বাক্সে আস্ত এক ইঁদুর। আর তার জেরেই লঙ্কা কাণ্ড বিমানে। ইঁদুরের দেখা পাওয়ায় জরুরি অবতরন করাতে হয়েছে বিমানটিকে। যদিও খোঁজ পাওয়া যায়নি সেই ইঁদুরের। এমন বিরল ঘটনার দেখা মিলল স্ক্যান্ডিনেভিয়ান এয়ারলাইন্সের (এসএএস) একটি বিমানে।

ইঁদুর ইলেকট্রিক তার চিবিয়ে দিতে পারে। কোনওভাবে ইঁদুর ঢুকে পড়লে তা মারাত্মক ক্ষতি করতে পারে বিমানের। তাই, বিমানে ইঁদুর নিয়ে বিধি নিষেধ রয়েছে। স্ক্যান্ডিনেভিয়ান এয়ারলাইন্সের একটি বিমান নরওয়ের অসলো থেকে যাচ্ছিল স্পেনের মালাগাতে। বিমান আকাশে উড়ার সময় এক যাত্রী তাঁর খাবারের বাক্স খুলতেই একটি জ্যান্ত ইঁদুর সেই বাক্স থেকে লাফিয়ে বেরিয়ে আসে। বিমানের মধ্যেই কোথাও ঢুকে পরে ইঁদুরটি। মাঝ আকাশে ইঁদুরের জন্য ওই বিমানের জরুরি অবতরণ করান পাইলট। অনেকক্ষণ অপেক্ষা করার পরও ইঁদুর খুঁজে পাওয়া যায়নি। তাই যাত্রীদের সুরক্ষার কথা মাথায় রেখে অন্য বিমানের ব্যবস্থা করে মালাগায় পাঠানো হয় যাত্রীদের। ওই বিমানে ভ্রমণ করা এক যাত্রীর সোশ্যাল মিডিয়া পোস্ট থেকে ঘটনাটি ভাইরাল হয়। 

 

 (দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.