Vinesh Phogat: কুস্তির রিংয়ে এক পা পিছিয়ে, রাজনীতির রিংয়ে দু'পা এগোলেন ভিনেশ!

কুস্তি থেকে অবসর নেওয়ার বিষয়ে জিজ্ঞাসা করা হলে, ভিনেশ ফোগাট বলেন, "যখন আমার মন শান্ত হবে, আমি পরবর্তীতে কী করব তা নিয়ে ভাবব। কারণ সম্প্রতি আমার সঙ্গে যা হয়েছে, তাতে আমি বিরাট ধাক্কা পেয়েছি।’

Updated By: Aug 28, 2024, 07:57 PM IST
Vinesh Phogat: কুস্তির রিংয়ে এক পা পিছিয়ে, রাজনীতির রিংয়ে দু'পা এগোলেন ভিনেশ!
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তারকা কুস্তিগীরকে ফাইনালে বাতিল হওয়ার ঘটনা কার না মনে নেই। ফাইনালের আগে ভিনেশের ওজন মাপা হয়েছিল, তখন দেখা গিয়েছিল যে, তাঁর ১০০ গ্রাম বেশি ওজন রয়েছে। কাজেই অধরা রয়ে গেল সোনার পদক। জোর আলোচনা-সমালোচনার মাঝেই দেশে ফেরেন কুস্তিগীর ভিনেশ ফোগাট। তারপরেই শোনা যায়, তিনি নাকি রাজনীতিতে যোগ দিতে চলেছেন। কিছুদিন আগে হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপিন্দর সিং হুডার সাক্ষাত্‍ এই জল্পনা আরও জোরালো হয়। 

আরও পড়ুন, Mohun Bagan | Durand Cup 2024 Semifinals: হার-না মানা লড়াই! পিছিয়ে থেকেও ফাইনালে মোহনবাগান, টাইব্রেকারে ধরাশায়ী বেঙ্গালুরু..

মঙ্গলবার ভিনেশ ফোগাট জিন্দে খটকার টোল প্লাজায় আয়োজিত একটি অনুষ্ঠানে যোগ দিতে এসেছিলেন। সেখানেই ভিনেশ রাজনীতিতে যোগ দেওয়া নিয়ে এই প্রথম বার মুখ খুললেন। কুস্তিগীর বলেন, “রাজনীতিতে যোগ দেওয়ার চাপ তো রয়েছে। তবে আমি বাড়ির বয়ঃজ্যেষ্ঠ মানুষদের সঙ্গে পরামর্শ করার পরে পরবর্তী সিদ্ধান্ত নেব।'' এমনকী খেলা নাকি রাজনীতি, কোনটা করবেন ভিনেশ? উত্তরে তিনি বলে, দুটোই। 

যদিও অনুষ্ঠানে গিয়ে তিনি বলেন, 'আমি জিন্দের পুত্রবধূ এবং আমি গর্বিত। জিন্দ হরিয়ানার দুর্গ। বাতিল হওয়া তিনটি আইনের বিরুদ্ধে কৃষকদের আন্দোলনের কেন্দ্রবিন্দু ছিল। আমি ব্যবহার করেছি। কৃষকদের দুর্দশা এবং সরকারের উপেক্ষার জন্য কাঁদতাম। তবে কৃষকরা ভাল লড়াই করেছে এবং যুদ্ধে জয়ী হয়েছে, আমি যখনই সমস্যায় পড়েছি তখনই কৃষকরা আমাকে সমর্থন করেছিলেন।''

আরও পড়ুন, SAFF U-20 Championship: ভারতকে হারিয়েছিল আগেই, এবার নেপালকে উড়িয়ে সাফ চ্যাম্পিয়ন বাংলাদেশ!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.