Wrestlers Protest: 'দোষী শাস্তি পাবেই', এবার বিজেপি নেতা কুস্তিগিরদের ধর্নামঞ্চে! অভাবনীয়

Haryana BJP leader extends support to protesting wrestlers: কন্নড়ভূমে বিরাট ধাক্কা খেয়েছে বিজেপি। সেখানে ফুল ফুটিয়েছে কংগ্রেস। অপ্রত্যাশিত ফলে নড়ে গিয়েছে পদ্মশিবির। আর ভোটের ফলাফল সামনে আসতেই দেখা গেল অন্য ঘটনা। এবার কুস্তিগিরদের ধর্নামঞ্চে এলেন প্রবীণ কুস্তিগির নেতা।

Updated By: May 15, 2023, 09:31 PM IST
Wrestlers Protest: 'দোষী শাস্তি পাবেই', এবার বিজেপি নেতা কুস্তিগিরদের ধর্নামঞ্চে! অভাবনীয়
কুস্তিগিরদরে সঙ্গে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বিরেন্দর সিং। ছবি-বিরেন্দরের ট্যুইটার থেকে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জাতীয় কুস্তি ফেডারেশনের (Wrestling Federation Of India) সভাপতি ব্রিজভূষণ শরণ সিংয়ের (Brij Bhushan Sharan Singh) বিরুদ্ধে দায়ের হয়েছে জোড়া এফআইআর। তাঁর বয়ানও রেকর্ড করা হয়েছে। কিন্তু তাঁকে এখনও পর্যন্ত গ্রেফতার করা হয়নি। ফলে দিল্লির যন্তরমন্তরে তিন সপ্তাহের বেশি সময় ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছেন আন্তর্জাতিক মঞ্চে দেশকে পদক এনে দেওয়া ভিনেশ ফোগাট (Vinesh Phogat), সাক্ষী মালিক (Sakshi Malik) ও বজরং পুনিয়াদের (Bajrang Punia) মতো প্রথমসারির কুস্তিগিররা। সুবিচারের আশায় তাঁরা নির্মলা সীতারমন (Nirmala Sitharaman), স্মৃতি ইরানিদের (Smriti Irani) মতো মহিলা কেন্দ্রীয় মন্ত্রীদের চিঠিও লিখেছেন। এবার ভিনেশদের ধর্নামঞ্চে হাজির হলেন বিজেপি-র (Bharatiya Janata Party, BJP) প্রবীণ নেতা ও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বিরেন্দর সিং (Birender Singh)। এই প্রথম কুস্তিগিরদের ধর্নামঞ্চে প্রথম কোনও বিজেপি নেতাকে পাওয়া গেল। হরিয়ানার নেতা নিজেই সেই ছবি ট্যুইট করেছেন। ক্যাপশনে লিখেছেন, 'যন্তর মন্তরে আন্দোলনরত দেশের ছেলে-মেয়েদের সঙ্গে দেখা করলাম।' ভিনেশ-বজরংদের সঙ্গে দেখা করার পর বিরেন্দর সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন। তিনি বলেন, 'তদন্তের পর দোষী শাস্তি পাবেই'।

আরও পড়ুন: Wrestler Protest: স্মৃতি-নির্মলার কাছে অভিযুক্ত ব্রিজভূষণের বিরুদ্ধে চিঠি লিখে করুণ আর্তি ভিনেশ-সাক্ষীদের

২০২৪-এর লোকসভা ভোটের আগে বিরাট ধাক্কা খেয়েছে পদ্মশিবির। কর্ণাটকে বদলে গিয়েছে কুর্সি। একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে কর্ণাটকের সিংহাসনে এসেছে কংগ্রেস। ২২৪টি আসনের মধ্যে কংগ্রেসের দখলেই ১৩৬টি আসনে। বিজেপি নেমে গিয়েছে ৭০-এরও নীচে। এই ফলের পরেই কিন্তু কোনও বিজেপি নেতাকে দেখা গেল কুস্তিগিরদের। দুয়ে দুয়ে চার করতে শুরু করেছেন অনেকেই। অপ্রাপ্তবয়স্ক সহ কুস্তিগীরদের পক্ষে ৩২ ধারার অধীনে একটি রিট পিটিশন দায়ের করা হয়েছিল ব্রিজ ভূষণের বিরুদ্ধে। দিল্লির পুলিশ কমিশনারকে ডব্লিউএফআই প্রধানের বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করার আবেদন করা হয়েছিল। শুরুতে সেই আবেদন গ্রহণ করা হয়নি। পিটিশনে অভিযোগ করা হয় যে, ডব্লিউএফআই সভাপতির বিরুদ্ধে এফআইআর নিবন্ধনের ক্ষেত্রে মাত্রাতিরিক্ত দেরি হয়েছে। এমনকি ব্রিজ ভূষণের বিরুদ্ধে শুধুই যৌন হেনস্থা নয়, পকসো (প্রোটেকশন অফ চিলড্রেন ফ্রম সেক্সুয়াল অফেন্সেস) আইনেও অভিযোগ রয়েছে। কুস্তিগিররা এরপর সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়। সুপ্রিম রায়ে কুস্তিগিরদের জোড়া এফআইআর জমা নিয়েছে দিল্লি পুলিস। কিন্তু ব্রিজভূষণ এখনও গ্রেফতার হননি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.