Mohammad Sami: দেশে অভিন্ন বিবাহবিচ্ছেদ আইন চালু করুন, সুপ্রিম কোর্ট আর্জি হাসিন জাহানের

 Mohammad Sami: হাসিন জাহানের পক্ষে ওই আবেদন করেন আইনজীবী দীপক পরাশর। হাসিনের দাবি, একতরফা তালাক, তালাক উল হাসানার বিরোধী। তালাক উল হাসানায় তিনি প্রথম তালাকের নোটিস পেয়েছেন গত বছর ২২ জুলাই। ওই নোটিস পাঠিয়েছেন মহম্মদ সামি

Updated By: May 15, 2023, 09:12 PM IST
Mohammad Sami: দেশে অভিন্ন বিবাহবিচ্ছেদ আইন চালু করুন, সুপ্রিম কোর্ট আর্জি হাসিন জাহানের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিবাহ বিচ্ছেদের মামলা চলছে। তার মধ্যেই সুপ্রিম কোর্টে অভিন্ন বিবাহবিচ্ছেদ আইনের সপক্ষে সওয়াল করলেন ক্রিকেটার মহম্মদ সামির স্ত্রী হাসিন জাহান। তিনি চান ডিভোর্সের ক্ষেত্রে দেশে এটাই নিয়ম হোক। এনিয়ে নোটিস জারি করল সুপ্রিম কোর্ট। ওই ধরনের আরও অনেক মামলার সঙ্গে হাসিনের আবেদন জুড়ে দেন বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চ।

আরও পড়ুন-প্রেমিকাকে ভিডিয়ো কল করে রাতভর কথা, শেষপর্যন্ত আত্মঘাতী কলেজ পড়ুয়া

হাসিন জাহানের পক্ষে ওই আবেদন করেন আইনজীবী দীপক পরাশর। হাসিনের দাবি, একতরফা তালাক, তালাক উল হাসানার বিরোধী। তালাক উল হাসানায় তিনি প্রথম তালাকের নোটিস পেয়েছেন গত বছর ২২ জুলাই। ওই নোটিস পাঠিয়েছেন মহম্মদ সামি। ওই নোটিস পাওয়ার পরই হাসিন অনেকের সঙ্গে কথা বলেন। তারাও জানিয়েছেন অনেকেই এরকম একতরফা তালাকের নোটিস পেয়েছেন। এই ধরনের একতরফা বিষয় বন্ধ হওয়া উচিত। মুলসিম পার্সোন্যাল বোর্ডের আইনে এখনও এই ধরেনর প্রথা চালু রয়েছে। এই প্রথা বন্ধ হওয়া উচিত।

হাসিন জাহান আরও দাবি করেছেন, তালাকের মতো এক প্রথার শিকার তিনি। তালাকের অনেক রূপ চালু রয়েছে। তাতে বহু মহিলার জীবন নষ্ট হচ্ছে। প্রসঙ্গত, তালাক ই হাসানার মতো বিবাহ বিচ্ছেদের নিয়ে নিয়েও প্রশ্ন উঠেছে বিভিন্ন সময়ে। ওই ধরনের তালাকে তিন তালাক দিলেই বিবাহ বিচ্ছেদ হয়ে য়ায়। এই প্রথাটির অপব্যবহার অনেকেই করে থাকেন। এক্ষেত্রে স্ত্রী তেমন কিছু করার থাকে না। ওই প্রথার কথা উল্লেখ করে হাসিনের দাবি, এই ধরনের সমস্যা এড়াতে দেশে অভিন্ন বিবাহবিচ্ছেদ আইন চালু করা উচিত।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.