দীপিকার বিদায়ে তিরন্দাজিতে চ্যালেঞ্জ শেষ ভারতের

অলিম্পিক থেকে ছিটকে গেলেন বিশ্বের একনম্বর তিরন্দাজ দীপিকা কুমারী। সেইসঙ্গে শেষ হয়ে গেল তিরন্দাজিতে ভারতের পদক জয়ের আশাও। এলিমিনিশেন রাউন্ডে গ্রেট ব্রিটেনের অ্যামি অলিভারের কাছে ২-৬ পয়েন্টে হেরে এবারের মত অলিম্পিক থেকে বিদায় নিলেন দীপিকা কুমারী।

Updated By: Aug 1, 2012, 06:57 PM IST

অলিম্পিক থেকে ছিটকে গেলেন বিশ্বের একনম্বর তিরন্দাজ দীপিকা কুমারী। সেইসঙ্গে শেষ হয়ে গেল তিরন্দাজিতে ভারতের পদক জয়ের আশাও। এলিমিনিশেন রাউন্ডে গ্রেট ব্রিটেনের  অ্যামি অলিভারের কাছে ২-৬ পয়েন্টে হেরে এবারের মত অলিম্পিক থেকে বিদায় নিলেন দীপিকা কুমারী।
গতবারের বিশ্বচ্যাম্পিয়ন। বিশ্বের এক নম্বর মহিলা তিরন্দাজ। তাই এবারের লন্ডন অলিম্পিকে সাইনা, বিজেন্দ্রর সঙ্গে পদক জয়ের আশা ছিল দীপিকা কুমারীকে ঘিরেও। কিন্তু বুধবার বিশ্বের ৩২ নম্বর অলিভার অ্যামির কাছে হেরে সব স্বপ্নে জল ঢেলে দিলেন দীপিকা। ব্যাক্তিগত রিকার্ভ বিভাগে হেরে গিয়ে অলিম্পিক থেকে ছিটকে গেলেন ভারতীয় তিরন্দাজ দীপিকা কুমারি। বুধবার প্রতিযোগিতায় একেবারেই ছন্দে পাওয়া যায়নি শীর্ষ বাছাই দীপিকাকে। ব্যাক্তিগত ইভেন্টে বেস্ট অফ ফাইভ সেটে কোনও প্রতিদ্বন্দ্বিতাই তুলে ধরতে পারেননি তিনি। প্রতিযোগিতা চলাকালীন একবারের জন্যও পার্ফেক্ট টেন মারতে পারেননি দীপিকা। পাঁচটি সেটের মধ্যে মাত্র একটি সেট জিততে পারেন তিনি। 
এরপ আগে মঙ্গলবার দিনের শুরুটা দারুন করলেও শেষপর্যন্ত অলিম্পিক থেকে বিদায় নেন রাহুল ব্যানার্জি। দলগত বিভাগে আগেই বিদায় নিলেও মঙ্গলবার দিনের শুরুতে ব্যক্তিগত ইভেন্টে প্রথম ম্যাচেই জয় পেয়ে বাংলার রাহুল পৌঁছে যান শেষ ১৬-য়। কিন্তু শেষরক্ষা হল না। প্রিকোয়ার্টারে পোল্যান্ডের ডোব্রোওলস্কির কাছে ৭-৩ ফলে হেরে বিদায় নিলেন রাহুল ব্যানার্জি। রাহুলের মতোই মঙ্গলবার চূড়ান্ত ব্যর্থ আরেক ভারতীয় তীরন্দাজ জয়ন্ত তালুকদার। মার্কিন যুক্তরাষ্ট্রের জ্যাকব উইকির কাছে একেবারে ৬-০ ফলে কার্যত উড়ে যান জয়ন্ত।

মহিলাদের ব্যক্তিগত ইভেন্টে দারুন লড়াই করেও হার মানলেন ভারতের চেকরোভালু সুরু। মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিপক্ষ নিকোলসের কাছে টাইব্রেকারে হেরে যান চেকোরভালু। শেষপর্যন্ত ৫-৬ ফলে হেরে বোম্বেলা দেবীর পর দ্বিতীয় ভারতীয় মহিলা তীরন্দাজ হিসেবে অলিম্পিক থেকে বিদায় নেন চেকরোভালু সুরু।

.