অলিম্পিকে বিদায় ভূপতি-বোপান্নার

অলিম্পিক টেনিসে পুরুষদের ডাবলসে অঘটন ঘটিয়ে দ্বিতীয় রাউন্ডেই বিদায় নিলেন সপ্তম বাছাই ভারতীয় জুটি। বেনেটিউ-গাসকোয়েট জুটির কাছে ৩-৬, ৪-৬ ফলে হেরে যান মহেশ ভূপতি রোহন বোপান্না জুটি। ডাবলসে পদক জয়ের আশায় এই জুটির দিকেই তাকিয়ে ছিল ভারত।

Updated By: Aug 1, 2012, 04:47 PM IST

অলিম্পিক টেনিসে পুরুষদের ডাবলসে অঘটন ঘটিয়ে দ্বিতীয় রাউন্ডেই বিদায় নিলেন সপ্তম বাছাই ভারতীয় জুটি। বেনেটিউ-গাসকোয়েট জুটির কাছে ৩-৬, ৪-৬ ফলে হেরে যান মহেশ ভূপতি রোহন বোপান্না জুটি। ডাবলসে পদক জয়ের আশায় এই জুটির দিকেই তাকিয়ে ছিল ভারত। প্রথম রাউন্ডে বেলারুশের ম্যাক্স মিরনি আর অ্যালেকঞ্জেন্ডার বারি জুটিকে টাইব্রেকারে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে জায়গা করে নেন ভারতের মহেশ ভূপতি-রোহন বোপান্না জুটি। ভূপতি-বোপান্নার বিদায় ডাবলসে পদক জয়ের জন্য এখন ভারতের একমাত্র চ্যালেঞ্জ লিয়েন্ডার পেজ-বিষ্ণুবর্ধন জুটি।
ভূপতি-বোপান্না হেরে গেলেও লড়াইয়ে টিকে রয়েছেন লিয়েন্ডার পেজ-বিষ্ণুবর্ধনের বিতর্কিত জুটি। সোমবার টেনিসে পুরুষদের ডাবলস বিভাগে নেদারল্যান্ডসের জুলিয়ান রজার-রবিন হাসে জুটির বিরুদ্ধে হাড্ডাহাড্ডির লড়াইয়ে ৭-৬, ৪-৬, ৬-২ গেমে ম্যাচ জেতে অলিম্পিকে অবাছাই ভারতীয় জুটি। মহিলাদের ডাবলসে আগেই বিদায় নিয়েছেন সানিয়া মির্জা-রুশ্মি চক্রবর্তী জুটি।

সিঙ্গলসেও শেষ ভারতের পদক জয়ের আশা। সোমবার প্রথম ম্যাচেই প্রতিপক্ষ কাভচিচের কাছে স্ট্রেট সেটে হেরে যান বিষ্ণু। রবিবার জার্মানির ফিলিপ কোসচ্রেইবার হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে ছিটকে যাওয়াও হঠাত্‍ই সিঙ্গলসে প্রতিদ্বন্দ্বিতার সুযোগ মিলে যায় ভারতের টেনিস খেলোয়াড় বিষ্ণু বর্ধনের। কিন্তু এই আকস্মিক সুযোগের জন্য একেবারেই যে তৈরি ছিলেন না বিষ্ণু তার প্রমাণ মিলল প্রথম রাউন্ডেই। স্লোভানিয়ার কাভচিচের কাছে একেবারে স্ট্রেট সেটে উড়ে গেলেন অলিম্পিকে টেনিসে লিয়েন্ডারের জুটি বিষ্ণু বর্ধন। ৩-৬, ২-৬ হেরে বিদায় নেন বিষ্ণু। রবিবারই হেরে যান সোমদেব দেববর্মনও। বৃষ্টিবিঘ্নিত প্রথম ম্যাচেই জে নেইমিনেনের কাছে স্ট্রেট সেটে হেরে যান তিনি। খেলার ফল ৩-৬, ১-৬।

.