FA Community Shield 2019: লিভারপুলকে হারিয়ে মরশুমের প্রথম ট্রফি জিতে নিল ম্যাঞ্চেস্টার সিটি

এই নিয়ে মোট ছ'বার এই খেতাব জিতল সিটি।

Updated By: Aug 5, 2019, 02:42 PM IST
FA Community Shield 2019: লিভারপুলকে হারিয়ে মরশুমের প্রথম ট্রফি জিতে নিল ম্যাঞ্চেস্টার সিটি

নিজস্ব প্রতিবেদন : ৯০ মিনিট শেষে খেলার ফল ১-১। টাইব্রেকারে লিভারপুলকে হারিয়ে টানা দ্বিতীয়বার এফএ কমিউনিটি শিল্ড জিতে নিল পেপ গুয়ার্দিওয়ালার ম্যাঞ্চেস্টার সিটি। এই নিয়ে মোট ছ'বার এই খেতাব জিতল সিটি।

মরশুমের শুরুতে গতবারের ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ও এফএ কাপ জয়ীর মধ্যে হয়ে থাকে এফএ কমিউনিটি শিল্ডের ম্যাচ। গত মরশুমে দুটি প্রতিযোগিতাতেই চ্যাম্পিয়ন হয় ম্যাঞ্চেস্টার সিটি। তাই ইপিএল রানার্স লিভারপুল এই ম্যাচে খেলার সুযোগ পায়। রবিবার ওয়েম্বলি স্টেডিয়ামে ম্যাচের ১২ মিনিটেই রহিম স্টার্লিংয়ের গোলে এগিয়ে যায় ম্যান সিটি। প্রথমার্ধ শেষে ১-০ গোলে এগিয়ে থাকে সিটি। পিছিয়ে পড়ে সমতা ফেরাতে মরিয়া হয়ে ওঠে য়ুর্গেন ক্লপের দল। শেষ পর্যন্ত ৭৭ মিনিটে সমতায় ফেরে লিভারপুল। সৌজন্যে মাতিপ। ৯০ মিনিট শেষে ম্যাচের ফল ১-১। খেলা গড়ায় টাইব্রেকারে।

টাইব্রেকারে সিটির ইলকাই গানদোয়ান, বের্নার্দো সিলভা, ফিল ফোডেন, জিনচেঙ্কো ও গ্যাব্রিয়েল জেসুস গোল করলেও, লিভারপুলের দ্বিতীয় শট নিতে আসা জর্জিনিয়ো ভেইনালডামের দুর্বল শট বাঁচিয়ে দেন ব্রাভো। শাকিরি, অ্যাডাম লালানা, চেম্বারলেইন ও সালাহ অবশ্য লিভারপুলের হয়ে গোল করেন। টাইব্রেকারে ৫-৪ ব্যবধানে ম্যাচ জিতে নেয় ম্যাঞ্চেস্টার সিটি।  

আরও পড়ুন - ডাকওয়ার্থ লুইস নিয়মে দ্বিতীয় ম্যাচে জয়! টি-টোয়েন্টি সিরিজ টিম ইন্ডিয়ার

.