কমনওয়েলথ গেমসে ভারতের দ্বিতীয় সোনা আনলেন সঞ্জিতা চানু

স্ন্যাচে তৃতীয়বার ৮৪ কেজি ভার তুলে কমনওয়েলথ গেমস রেকর্ড গড়েন তিনি। অন্যদিকে ক্লিন অ্যান্ড জার্কে প্রথমবার ১০৪ কেজি এবং দ্বিতীয় বার ১০৮ কেজি ভার তোলেন।

Updated By: Apr 6, 2018, 12:17 PM IST
কমনওয়েলথ গেমসে ভারতের দ্বিতীয় সোনা আনলেন সঞ্জিতা চানু
সৌজন্যে-টুইটার

নিজস্ব প্রতিবেদন : কমনওয়েলথ গেমসের দ্বিতীয় দিনে ভারোত্তলনেই ভারতকে দ্বিতীয় সোনা এনে দিলেন সঞ্জিতা চানু। মীরাবাই চানুর পর শুক্রবার ভারতের দ্বিতীয় সোনা এনে দিলেন মণিপুরের ২৪ বছর বয়সী ভারোত্তলক। মহিলাদের ৫৩ কেজি বিভাগে সোনা জিতলেন সঞ্জিতা।

আরও পড়ুন- ভারোত্তোলনে জোড়া সাফল্য, প্রথম সোনা ঘরে আনলেন চানু, রুপো গুরুরাজার

এদিন শুরু থেকেই হাড্ডাহাড্ডি লড়াই শুরু হয়। স্ন্যাচ এবং ও ক্লিন অ্যান্ড জার্ক-দুই ক্ষেত্রেই সঞ্জিতা দুরন্ত পারফরম্যান্স করেন। স্ন্যাচে তৃতীয়বার ৮৪ কেজি ভার তুলে কমনওয়েলথ গেমস রেকর্ড গড়েন তিনি। অন্যদিকে ক্লিন অ্যান্ড জার্কে প্রথমবার ১০৪ কেজি এবং দ্বিতীয় বার ১০৮ কেজি ভার তোলেন। স্ন্যাচ এবং জার্ক মিলিয়ে মোট ১৯২ কেজি তুলে সোনা জিতে নিলেন সঞ্জিতা। পাপুয়া নিউ গিনির লোয়া ডিকা তুয়া মোট ১৮২ কেজি তুলে রূপো জিতে নেন, আর কানাডার র‌্যাচেল ১৮১ কেজি তুলে ব্রোঞ্জ জেতেন।

বৃহস্পতিবারই মণিপুরের মীরাবাই চানু ৪৮ কেজি বিভাগে গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসে ভারতকে প্রথম সোনা এনে দিয়েছিলেন। শুক্রবার গেমসের দ্বিতীয় দিনে ভারতের দ্বিতীয় সোনা এল আর এক মণিপুরি কন্যার হাত ধরেই।

.