কাতার ম্যাচের আগে প্রস্তুতি শিবিরে ৪৩ জন ফুটবলারকে ডাকলেন জাতীয় কোচ ইগর স্টিমাচ!

জাতীয় দলের শিবিরে ডাকা হয়েছে দুই অভিজ্ঞ ফুটবলার জেজে আর সন্দেশ জিঙ্ঘানকে। দুই ফুটবলারই দীর্ঘদিন চোটের কারণে মাঠের বাইরে ছিলেন।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Feb 28, 2020, 11:12 AM IST
 কাতার ম্যাচের আগে প্রস্তুতি শিবিরে ৪৩ জন ফুটবলারকে ডাকলেন জাতীয় কোচ ইগর স্টিমাচ!

নিজস্ব প্রতিবেদন:  ২৬ মার্চ বিশ্বকাপের যোগ্যতা পর্বের ম্যাচে ভুবনেশ্বরে কাতারের মুখোমুখি হবে ভারতীয় ফুটবল দল। সেই কাতার ম্যাচের আগে প্রস্তুতি শিবিরে ৪৩ জন ফুটবলারকে ডাকলেন জাতীয় কোচ ইগর স্টিমাচ! পাশাপাশি কাতার ম্যাচের পরেই ৩১ মার্চ তাজিকিস্তানের বিরুদ্ধে ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলবে ভারতীয় ফুটবল দল। 

কাতার ম্যাচের আগে দু দফায় শিবির হবে ভুবনেশ্বরে। ৯ মার্চ থেকে ২৩ জন ফুটবলারকে নিয়ে শুরু হবে শিবির। জাতীয় দলের শিবিরে ডাকা হয়েছে দুই অভিজ্ঞ ফুটবলার জেজে আর সন্দেশ জিঙ্ঘানকে। দুই ফুটবলারই দীর্ঘদিন চোটের কারণে মাঠের বাইরে ছিলেন। আইএসএলের ফাইনালের পর ১৬ তারিখ থেকে শুরু হবে দ্বিতীয় শিবির। যেখানে থাকবেন সুনীল,গুরপ্রীতরা। আইএসএলে এটিকে-র হয়ে ভাল খেলার জন্য জাতীয় শিবিরে ডাক পেয়েছেন প্রবীর দাস। বাঙালি সাইডব্যাক ছাড়াও এটিকে থেকে জাতীয় শিবিরে আছেন  প্রীতম কোটাল,সুমিত রাঠি আর সুসাইরাজ। আইএসএলে যারা ভাল খেলেছেন,তাঁদের প্রায় প্রত্যেককেই শিবিরে ডেকেছেন জাতীয় কোচ।

৯ মার্চ থেকে জাতীয় শিবিরে ডাক পেয়েছেন ২৩ ফুটবলার-

গোলকিপার: অমরিন্দর সিং, শুভাশিস রায় চৌধুরী, মহমম্দ রফিক আলি সর্দার।
ডিফেন্ডার: প্রতীক প্রভাকর চৌধরি, শুভম সারাঙ্গি,শুভাশিস বোস, নরেন্দর, আদিল খান, সন্দেশ ঝিঙ্ঘান।
মিডফিল্ডার: রাউলিন বর্জেস,আমরজিত্ সিং, জিকসন সিং,নন্দকুমার শেখর, লালেঙ্গমিয়া, ভিনিত রাই, রেনিয়ার ফার্নান্ডেজ, নিখিল পূজারী, মাওইহামিঙ্গথাঙ্গা, হোলিচরন নার্জারি, সাহাল আব্দুল সামাদ।
ফরোয়ার্ড: ফারুক চৌধুরী, জেজে লালপেখলুয়া, লিস্টন কোলাসো

১৬ মার্চ থেকে জাতীয় শিবিরে যোগ দিচ্ছেন আরও ২০ জন ফুটবলার:

গোলকিপার: গুরপ্রীত সিং সান্ধু, বিশাল কেইথ, প্রভুস্কান গিল
ডিফেন্ডার: প্রবীর দাস, রাহুল ভেকে, পিরীতম কোটাল, নিশু কুমার, সুমিত রাঠি, সেরিটন ফার্নান্ডেজ, মন্দার রাও দেশাই।
মিডফিল্ডার: এডউইন সিডনি ভানুসপাল, ব্রেন্ডন ফার্নান্ডেজ, অনিরুদ্ধ থাপা, উদান্ত সিং, আশিক কুরুনিয়ান, লালিয়ানজুয়ালা ছাঙতে,জ্যাকিচাঁদ সিং।
ফরোয়ার্ড: সুনীল ছেত্রী, মনভীর সিং, সোসুই রাজ মাইকেল।

আরও পড়ুন - বাইক ছেড়ে এবার রোলার চালাচ্ছেন ধোনি! ভাইরাল ভিডিয়ো

.